Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণ এশিয়া ও প্রতিবেশী দেশগুলোর পুলিশ প্রধানদের সম্মেলন সমাপ্ত

| প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

অপরাধ দমনে নানা উদ্যোগের ঘোষণা
স্টাফ রিপোর্টার : জঙ্গিবাদ ও আন্তঃদেশীয় অপরাধ দমনে সহযোগিতা বাড়াতে নানা উদ্যোগের যৌথ ঘোষণার মধ্য দিয়ে গতকাল মঙ্গলবার শেষ হয়েছে দক্ষিণ এশিয়া ও প্রতিবেশী দেশগুলোর পুলিশ প্রধানদের তিন দিনের সম্মেলন। গতকাল দুপুরে রাজধানীর সোনারগাঁও হোটেলে ১৪টি দেশের পুলিশ প্রধান ও ইন্টারপোলসহ কয়েকটি সংস্থার অংশগ্রহণে এই সম্মেলন শেষ হওয়ার আগে যৌথ ঘোষণা গ্রহণ করা হয়।
সমাপনী অনুষ্ঠান শেষে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক জানান, সম্মেলনে ইন্টারপোলের সদস্য দেশগুলোর মধ্যে ওয়ান টু ওয়ান কমিউনিকেশন, সন্ত্রাস দমনে সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে তথ্য বিনিময়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে সহযোগিতা জোরদার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিশ্বের নেতৃস্থানীয় সংস্থার মধ্যে পেশাগত সম্পর্ক বৃদ্ধি, সাইবার ক্রাইম ও অর্থনৈতিক অপরাধ দমনে সক্ষমতা বৃদ্ধিতে সহযোগিতা বাড়ানো, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে অপরাধ দমনে অভিজ্ঞতা বিনিময়ের লক্ষ্যে যৌথ সিম্পোজিয়াম ও প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের বিষয়ে আলোচনা হয়েছে। চীন, দক্ষিণ কোরিয়া, মিয়ানমার, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, আফগানিস্তান, ব্রæনাই, ইন্টারপোল ও ফেইসবুকের সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় আলোচনা হয়েছে। বাংলাদেশের পুলিশ প্রধান ছাড়াও আফগানিস্তানের সিনিয়র ডেপুটি মিনিস্টার ফর সিকিউরিটি আবদুল রহমান, মালয়েশিয়ার ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ খালিদ আবু বকর, মিয়ানমার পুলিশের ব্রিগেডিয়ার জেনারেল মাইও সি উইন এবং শ্রীলঙ্কার ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ পুজিৎ সেনাদি বান্দর জয়াসুন্দারাসহ ৫৮ জন বিদেশি অতিথি সম্মেলনে যোগ দেন। গতকাল সমাপনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বক্তব্য দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ