Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্রিক দেবীর মূর্তি চাপিয়ে দেয়ার চেষ্টা ফ্যাসিবাদ ছাড়া কিছু নয়-আল্লামা আহমদ শফী

| প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ন্যায়বিচারের প্রতীক দাবি করে গ্রিক দেবীর মূর্তি স্থাপন বাংলাদেশের মানুষের ধর্মীয় বিশ্বাস ও ঐতিহ্যের সাথে চরম বিশ্বাসঘাতকতা।
গণতান্ত্রিক শাসনব্যবস্থায় সর্বসাধারণের জন্য উন্মুক্ত বিচারালয়ের সামনে এই মূর্তি স্থাপনের কোনোই সুযোগ নেই। এটা সম্পূর্ণই আদর্শিক আগ্রাসন ও ফ্যাসিবাদী আচরণ। ঈমান-আকিদার স্থান থেকে গ্রিক দেবী অপসারণের প্রশ্নে কোনো মুসলমানেরই চুপ থাকার সুযোগ নেই। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবী থেমিসের মূর্তি অপসারণের এই আন্দোলনে দলমত নির্বিশেষে সকল নাগরিকের শামিল হওয়া জরুরি।
গতকাল (মঙ্গলবার) এক বিবৃতিতে হেফাজত আমির হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, জাতির ওপর জবরদস্তিমূলক কোনো ভিনদেশী মতাদর্শ চাপিয়ে দিতে চাওয়া মানে আগুন নিয়ে খেলা করা। আদর্শিক আগ্রাসন চাপিয়ে দিয়ে টিকে থাকার কোনো ইতিহাস বিশ্বে নেই। বরং আগ্রাসীদেরই এক সময় না এক সময় এ জন্য চরম মূল্য দিতে হয়। সুতরাং বাংলাদেশেও যে বা যারা আদর্শিক ও সাংস্কৃতিক আগ্রাসন চাপিয়ে দিতে চাচ্ছে, তাদের উচিত ইতিহাস থেকে শিক্ষা নিয়ে সতর্ক হওয়া।
সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গ্রিক দেবী থেমিসের মূর্তি স্থাপনের প্রতিবাদ ও অপসারণের দাবিতে হেফাজতে ইসলামের প্রতিবাদ কর্মসূচিকে কতিপয় ইসলামবিদ্বেষী ও স্বার্থান্বেষী মহল থেকে রাজনৈতিক রূপদান বা অপব্যাখ্যার চেষ্টা করা হচ্ছে অভিযোগ করে তার নিন্দাও জানান হেফাজতে ইসলামের আমির। তিনি বলেন, হেফাজতে ইসলাম ঈমান-আকিদাভিত্তিক অরাজনৈতিক একটি সংগঠন। আমরা মুসলমানদের ঈমান-আকিদা, ধর্মীয় স্বাধীনতা ও নৈতিক আদর্শ সমুন্নত রাখতে চেষ্টার পাশাপাশি আদর্শিক ও সাংস্কৃতিক আগ্রাসনের প্রতিবাদে কথা বলি। পাশাপাশি আমরা দেশের স্বাধীনতা, জাতীয় স্বার্থ এবং নাগরিক অধিকারের বিরুদ্ধে যে কোনো দেশি-বিদেশি অপতৎপরতা প্রতিহত করতে অরাজনৈতিক অবস্থান থেকে প্রতিবাদ করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ