Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগের ইতিহাস ষড়যন্ত্র-চক্রান্ত ও দেশ বিক্রির ইতিহাস-শফিউল আলম প্রধান

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাগপা সভাপতি শফিউল আলম প্রধান সরকারকে সতর্ক করে দিয়ে বলেছেন, দেশবিরোধী যেকোন সামরিক চুক্তির পরিণাম হবে ভয়াবহ। জন্মলগ্ন থেকেই ভারত আমাদের সাথে বেনিয়ার মত আচরণ করেছে। দিল্লী কখনো চাইনি বাংলাদেশ মাথা ঊঁচু করে দাঁড়াক।
৭ দফা, ২৫ শালা গোলামি চুক্তি ও রক্ষীবাহিনী গঠনের ইতিহাস আজো দেশবাসী ভুলে নাই। মরণবাঁধ ফারাক্কাসহ উজানের সকল নদীতে বাঁধ দিয়ে ওরা আমাদের ভাতে মারছে-পানিতে মারছে। কি অপরাধ আমরা করেছিলাম? সীমান্তে প্রতিদিন আমাদের মানুষদের পাখির মত হত্যা করা হয়। যে গণতন্ত্রের জন্য আমাদের স্বাধীনতা সংগ্রাম সেই গণতন্ত্রকে বুটের তলায় পিষে দিয়ে ভোটারবিহীন এক সেবাদাস সরকারকে বসিয়ে দেওয়া হয়েছে। স্বাধীনতা প্রিয় মানুষকে গোলাম বানানো হচ্ছে।
পঞ্চগড় জেলায় ৩ দিনব্যাপী সফরের দ্বিতীয় দিনে বাংলাবান্ধা, তীর্ণই হাট, তেঁতুলিয়া, ভজনপুর, শালবাহান, ভাওয়ালগঞ্জে জনসংযোগ ও পথসভায় তিনি এ কথা বলেন।
শফিউল আলম বলেন, এখন শেখ হাসিনা ও আওয়ামী নেতারা শহীদ জিয়া ও খালেদা জিয়া সম্পর্কে যাই বলুন না কেন আওয়ামী লীগের ইতিহাস ষড়যন্ত্রের ইতিহাস, চক্রান্তের ইতিহাস, দেশবিক্রির ইতিহাস। দিল্লীর ইশারায় ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক-বাহিনীর আত্মসমর্পণ অনুষ্ঠানে ওরা মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক ওসমানিকে আসতে দেয় নাই। দেশপ্রেমিক সেনাবাহিনীকে পঙ্গু বানিয়ে ভারতীয় পরিকল্পনায় রক্ষীবাহিনী গঠন করা হয়। তিনি বলেন, শহীদ কমরেড সিরাজ শিকদারসহ ৩০ হাজার দেশপ্রেমিক মুক্তিযোদ্ধাকে হত্যা করা হয়। সাত রাজ্যের স্বাধীনতা দমন করতে ট্রানজিট-করিডরের নামে বাংলাদেশের ভূখÐকে দিল্লীর হাতে তুলে দেয়া হয়। ৫ জানুয়ারি প্রহসনের নির্বাচনে দিল্লীর সুজাতা সিংরা কিভাবে আওয়ামী লীগকে ক্ষমতায় বসিয়ে দেশবাসী ও তাবত দুনিয়া তা জানে। পেয়ারে হিন্দুস্থানের খায়েশ মেটাতে এখন আমাদের পতাকা আছে স্বাধীনতা নাই। ভূখÐ আছে সার্বভৌমত্ব নাই। নির্বাচন আছে ভোট দেয়ার অধিকার নাই। কথিত বন্ধুত্ব ও চুক্তির নামে এভাবেই সিকিম, ভুটান ও নেপালকে ক্ষত-বিক্ষত করা হয়েছে।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাগপার সহ-সভাপতি অধ্যাপিকা রেহেনা প্রধান, সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, সহ-সভাপতি ও রংপুর জেলা সভাপতি খন্দকার আবিদুর রহমান, যুগ্ম সম্পাক দেওয়ান নাসিরউদ্দিন, যুব জাগপার সাধারণ সম্পাদক শেখ ফরিদউদ্দিন, পঞ্চগড় জেলা জাগপার আহŸায়ক মুক্তিযোদ্ধা আনসার আলী, সদস্য সচিব মফিদুল ইসলাম মফি, তেঁতুলিয়া উপজেলা সভাপতি বীরমুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল খালেক, পঞ্চগড় সদর উপজেলা সভাপতি এমদাদউল্লাহ ভুইয়া, বোদা উপজেলা সভাপতি সিরাজুল ইসলাম মাস্টার, কেন্দ্রীয় জাগপা ছাত্রলীগের প্রচার সম্পাদক আবু নাঈম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ