Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারের নতজানু নীতির কারণেই প্রতিরক্ষা চুক্তির চাপ দিচ্ছে ভারত : রিজভী

| প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকারের নতজানু নীতির কারণেই ভারত প্রতিরক্ষা চুক্তির চাপ দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
গতকাল রোববার রাজধানীর নিউ এলিফেন্ট রোডে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে জনসচেতনতা সৃষ্টি করতে লিফলেট বিলি করার পরে তিনি এ মন্তব্য করেন। রিজভী বলেন, জনবিছিন্ন ভোটারবিহীন সরকার চারদিকে নির্বিকার হয়ে উঠেছে। ভারতীয় পলিসি মেকার ও ‘র’ এর সঙ্গে আওয়ামী সরকার ও শেখ হাসিনার সঙ্গে গভীর প্রেম ও সম্পর্ক আছে। সরকারের নতজানু নীতির কারণেই প্রতিরক্ষা চুক্তির চাপ দিচ্ছে ভারত। কিন্তু শেখ হাসিনা উদোর পিÐি বুধোর ঘাড়ে চাপাতে চাচ্ছে।  
ভারতের কাছে বিএনপি গ্যাস বিক্রি করবে প্রধানমন্ত্রীর এমন বক্তব্যর জবাবে রিজভী বলেন, আওয়ামী লীগ বরাবরই মিথ্যা কথা বলে। আওয়ামী লীগ হলো মিথ্যার ল্যাবরেটরি অর্থাৎ মিথ্যার গবেষণাগার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক ডিগ্রি পেয়েছেন। তাকে মিথ্যার ডিগ্রিও দেয়া উচিৎ।  
শেখ হাসিনা গতকাল এক অনুষ্ঠানে বলেছেন বিএনপি রাজপথে নেইÑ এমন বক্তব্যর জবাবে বিএনপির এই নেতা বলেন, সময় সুযোগ মতো আন্দোলনে থাকবে বিএনপি। সে আন্দোলনে রাজপথ কাঁপিয়ে দেয়া হবে।
এ সময়ে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, জাসাসের সাধারণ সম্পাদক হেলাল খানসহ জাসাসের নেতাকর্মীরা।



 

Show all comments
  • Hm Zulfikar ১৩ মার্চ, ২০১৭, ১১:১৮ এএম says : 0
    একেবারে ঠিক বলেছেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ