Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় নৈশপ্রহরীকে আগুনে পুড়িয়ে হত্যা

| প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চান্দিনা উপজেলা সংবাদদাতা : কুমিল্লার দাউদকান্দির গৌরীপুরে এক নৈশপ্রহরীকে আগুনে পুড়িয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল রোববার সকালে দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাজারের নিউ মার্কেটে এই হত্যাকান্ডের ঘটনা ঘটে। জানা যায়, উপজেলার পশ্চিম হুগুলিয়া গ্রামের মরহুম আমিন উদ্দিনের ছেলে মো. শফিকুল ইসলাম (৪৫) দীর্ঘদিন যাবৎ গৌরীপুর বাজারের নিউ মার্কেটে নৈশপ্রহরীর কাজ করতেন। প্রতিদিনের মত শনিবার রাতেও বাড়ি থেকে এসে কাজে যোগ দেন তিনি। পাহারারত অবস্থায় কোনো এক সময়ে দুর্বৃত্তরা তার মুখে কসটেপ ও পলিথিন পেঁচিয়ে ২য় তলার সিঁড়ির মাঝামাঝি স্থানে আগুনে পুড়িয়ে হত্যা করে। স্থানীয় ব্যবসায়ীদের ধারণা, মার্কেটের উত্তর গেইটের তালা ভেঙ্গে রাতের কোনো এক সময়ে দুর্বৃত্তরা মালামাল লুট করার সময় নৈশপ্রহরী বাধা প্রদান করলে তাকে নির্মমভাবে আগুনে পুড়িয়ে হত্যা করে। তবে ওই মার্কেটে কয়েক শতাধিক দোকানের মধ্যে শুধু রিভা টেলিকম দোকানের শাটার তালাবদ্ধ অবস্থায় কাটা দেখা যায়। উপস্থিত ব্যবসায়ী ও প্রশাসনের কর্মকর্তাদের ধারণা যেভাবে শাটার কাটা হয়েছে তা দিয়ে কোনো লোক ভেতরে প্রবেশ করা সম্ভব হবে না। যদিও কোনোভাবে প্রবেশ করে তা হলে শাটারে আলামত পাওয়া যেত। মার্কেটের ব্যবসায়ী রিভা টেলিকমের মালিক মো. নুরুল ইসলাম জানান, দোকানের সাটার কেটে ক্যাশে থাকা ৫৪ হাজার ৭শ’ টাকা ও বিভিন্ন কোম্পানির ২০টি মোবাইল সেট নিয়ে গেছে ডাকাতরা।
এ ঘটনায় কুমিল্লার জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম, জেলা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন, মুরাদনগর সার্কেল এএসপি মহিদুল ইসলাম, দাউদকান্দি মডেল থানার ওসি মো. মিজানুর রহমান, পি.পি.এম মাহবুবুর রহমান, গৌরীপুর পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. ফরিদুজ্জামান, দাউদকান্দি মডেল থানার সেকেন্ড অফিসার রঞ্জন কুমার ঘোষ, এসআই জাহিদুল ইসলাম, এএসআই ফিরোজ আহমেদ, দাউদকান্দি ফায়ার সার্ভিস লিডার আব্দুল মান্নান প্রমুখ কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে দাউদকান্দি মডেল থানার ওসি মিজানুর রহমান বলেন, মার্কেটের নিরাপত্তাকর্মীকে যেভাবে পুড়িয়ে হত্যা করা হয়েছে তা রহস্যজনক বলে মনে হচ্ছে। তবে এটা কি চুরি ঘটনার জন্য হত্যা নাকি এর পেছনে অন্য কিছু ঘটনা রয়েছে তা খতিয়ে দেখা যাচ্ছে। রিভা টেলিকমের মালিকসহ ৩ কর্মচারীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মর্গে প্রেরণ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ