Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

যৌতুক আইনের মামলা মুচলেকা দিয়ে জামিন পেলেন চট্টগ্রামের অতিরিক্ত ডিআইজি

| প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার  : যৌতুক আইনের মামলায় পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি সাখাওয়াত হোসেন মুচলেকা দিয়ে জামিন পেয়েছে। গতকাল ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই এ জামিন দেন। এরআগে সাখাওয়াত ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন। এসময় বাদী পক্ষের আইনজীবী আব্দুল খালেক মোল্লা জামিন আবেদনের বিরোধিতা করেন। পরে উভয় পক্ষের শুনানি শেষে বিচারক ৫ হাজার টাকা মুচলেকায় চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি সাখাওয়াত হোসেনকে জামিন দেন।
মামলার নথি সূত্রে জানা গেছে, রাজধানীতে ফ্ল্যাট কেনার জন্য মামলার বাদিনীর কাছে ৬০ লাখ টাকা যৌতুক দাবি করে স্বামী সাখাওয়াত হোসেন। পরে বাদিনী যৌতুক দিতে রাজী না হলে সাখাওয়াত ক্ষিপ্ত হয়ে বাদিনীকে প্রচÐ শারীরিক নির্যাতন করে। এছাড়া সাখাওয়াত তার শ্বশুরকে বলেন, ফ্ল্যাট কেনার জন্য যৌতুকের ৬০ লাখ টাকা না দিলে আমি আপনাদের মেয়েকে তালাক দিয়ে অন্যত্র বিয়ে করবো। পরে গত বছরের ১৮ নভেম্বর সাখাওয়াত বলে, আমি বর্তমানে পুলিশের অতিরিক্ত ডিআইজি হিসেবে চট্টগ্রাম রেঞ্জে কর্মরত আছি, যদি কোন মামলা-মোকদ্দমা করিস তাহলে সবাইকে দেখে নিবো এবং জেলের ভাত খাওয়াবো বলে হুমকি দেয়। এ ঘটনায় ২০১৬ সালের ১৫ ডিসেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে বাদী হয়ে যৌতুক আইনে এ মামলা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ