Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শেখ হাসিনা প্রতিবন্ধীদের বিষয়ে খুবই আন্তরিক : রেলমন্ত্রী

| প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : রেলমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, দেশের প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য রেলপথ মন্ত্রণালয়ের দরজা সবসময় খোলা রয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের বিষয়ে খুবই আন্তরিক। তিনি মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রতিবন্ধীদের জন্য কাজ করতে। তাছাড়া প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুল দেশের প্রতিবন্ধীদের ভাগ্য পরিবর্তনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। রেলমন্ত্রী গতকাল রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। ডিজেবল স্টুডেন্ট সোসাইটি অব চিটাগং ইউনিভার্সিটি (ডিআইএসএসসিইউ) ওই আলোচনা সভার আয়োজন করে।
মুজিবুল হক বলেন, বর্তমান সরকার সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন দেশের প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য বেশ কয়েকটি প্রকল্প চালু করেছে। আরও পরিকল্পনা হাতে নিয়েছে। রেলপথ মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রতিবন্ধীদের জন্য আমরা কাজ করার চেষ্টা করছি। প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য নিজের সহানুভূতির কথা বর্ণনা করে রেলমন্ত্রী বলেন, আপনারা যে কোনো সমস্যা নিয়ে আসবেন আমরা সাধ্যমত সাহায্য করার চেষ্টা করব। আয়োজক সংগঠনের পক্ষ থেকে এ সময় রেলপথ মন্ত্রীর কাছে প্রতিবন্ধীদের জন্য বেশ কয়েকটি দাবি উত্থাপন করা হয়। দাবিগুলোর সম্পর্কে মন্ত্রী বলেন, আমি এখন এ সব দাবি নিয়ে মুখে কিছু বলতে চাই না। সময় আসলে আপনারা দেখতে পাবেন দাবিগুলো বাস্তবায়ন হয়েছে কি না। তিনি বলেন, শুধু সরকারিভাবেই না, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গদের নিয়ে ব্যক্তিগত উদ্যোগেও আপনাদের জন্য কিছু করার চেষ্টা করব।
আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বøাইন্ড ক্রিকেট কাউন্সিলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব দিদারুল আলম চৌধুরী, ডিএমপির ওয়ারী বিভাগের ডেপুটি কমিশনার ফরিদ উদ্দিন ও মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো আলাউদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ