Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জাসদকে বাদ দিয়ে কোনো রাজনীতি সফল হয়নি : ইনু

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, স্বাধীনতার পর জাসদকে বাদ দিয়ে যেমন কোনো ইতিহাস লেখা হয়নি, তেমনই জাসদকে বাদ দিয়ে কোনো রাজনীতিও সফল হয়নি। তিনি বলেন, বিএনপি নির্বাচনকালীন সহায়ক সরকারের যে প্রস্তাব দিয়েছে, তার মধ্য দিয়ে দেশকে অস্বাভাবিক পরিস্থিতির মধ্যে ঠেলে দিতে চাইছে। এমন প্রস্তাব দিয়ে বিএনপি দেশকে সংবিধানের বাইরে ঠেলে দিতে চায়। গতকাল শনিবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাসদ আয়োজিত এক সমাবেশে এ কথা বলেন তিনি। সমাবেশে সারাদেশ থেকে জাসদের নেতাকর্মীরা অংশ নেন।
হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশে আর রাজাকাররা, রাজকার সমর্থিত সরকার বা সামরিক সরকার ক্ষমতায় আসতে পারবে না। মুক্তিযোদ্ধা এবং রাজাকারদের মধ্যে মিউজিক্যাল খেলা চিরদিনের জন্য বন্ধ করতে হবে। রাজনীতির মাঠে শুধু মুক্তিযোদ্ধারাই খেলবে। রাজাকারদের সঙ্গে মিটমাটের তত্ত¡ও দ্বি-জাতি তত্তে¡র মতো কবর দেয়া হবে।
তিনি বলেন, দেশ জঙ্গি দমনের যুদ্ধ পরিস্থিতি অতিক্রম করছে। জঙ্গিবাদের নেটওয়ার্কগুলো ভেঙে দেয়ার অভিযান চলছে। কিন্তু জঙ্গিরা এখনও সম্পূর্ণ পরাজিত হয়নি। জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক ও জঙ্গিসঙ্গী বেগম খালেদা জিয়া জঙ্গির সঙ্গ ত্যাগ করেনি। তিনি বলেন, জাসদ নেতার দল নয়, কর্মীর দল। জঙ্গিবাদ বিরোধী চলমান যুদ্ধে বিজয় এবং বাংলাদেশকে সুশাসন ও সমাজতন্ত্রের পথে পরিচালিত করতে জাসদের নেতা-কর্মীদের সংগ্রামের পথে বলিষ্ঠ হওয়ার আহŸান জানান তিনি।
সমাবেশে বক্তব্য রাখেন, দলটির সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, সহ-সভাপতি মীর হোসাইন আখতার, স্থায়ী কমিটির সদস্য ড. আনোয়ার হোসেন, সহ-সভাপতি ইকবাল হোসেন খান, আব্দুল হাই তালুকদার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ