Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চবি চিকিৎসকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মেডিকেল সেন্টারের দায়িত্বরত এক চিকিৎসকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ তুলেছে এক ছাত্রী। গতকাল শনিবার দুপুরে ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর লিখিত অভিযোগ দেয়। কিন্তু ভিসি
  ক্যা¤পাসে উপস্থিত না থাকায় অভিযোগপত্রটি বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে জমা দেয়া হয়। অভিযুক্ত চিকিৎসকের নাম ডা. মোস্তফা কামাল হোসেন।
লিখিত অভিযোগের বিষয়টি স্বীকার করে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, বিশ্ববিদ্যালয়ে মেডিকেল সেন্টারের চিকিৎসক ডা. মোস্তফা কামালের বিরুদ্ধে এক ছাত্রী লিখিত অভিযোগ দিয়েছে। আমরা অভিযোগটি হাতে পেয়েছি। ঘটনাটি তদন্ত করে অবশ্যই দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
লিখিত অভিযোগে ওই ছাত্রী উল্লেখ করেন, ‘গত শুক্রবার রাতে শারীরিক অসুস্থতা বোধ করায় তিনি অ্যাম্বুলেন্সে করে চিকিৎসা নেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে যায়। এ সময় দায়িত্বরত মেডিক্যাল অফিসার ডা. মোস্তফা কামাল চিকিৎসার সময় ইচ্ছাকৃতভাবে ওই ছাত্রীর উপর যৌন নিপীড়ন চালায়। রোগ নির্ণয়ের ছলে উদ্দেশ্যপ্রণোদিতভাবে শারীরিক লাঞ্ছনা চালায়। তাৎক্ষণিকভাবে বিষয়টি তিনি বিশ্ববিদ্যালয়ের প্রক্টররিয়াল বডিকে জানান বলেও লিখিত অভিযোগে উল্লেখ করেন ওই ছাত্রী। এ প্রসঙ্গে জানতে অভিযুক্ত চিকিৎসক ডাঃ মোস্তফা কামাল হোসেনকে বারবার ফোন করলেও তাকে পাওয়া যায়নি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ