Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাগর উত্তাল বন্দরে সঙ্কেত

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


অধিকাংশ স্থানে বৃষ্টিপাত অব্যাহত
চট্টগ্রাম ব্যুরো : লঘুচাপের বর্ধিতাংশের (ট্রাফ) প্রভাবে বাংলাদেশের উপকূলভাগ সংলগ্ন উত্তর বঙ্গোপসাগর উত্তাল হয়ে উঠেছে। এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩নং স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।
এদিকে পূবালী বায়ুমালার সাথে পশ্চিমা বায়ুর মিলন এবং সেই সাথে লঘুচাপের বর্ধিতাংশের প্রভাবে দেশের অধিকাংশ স্থানে গতকালও (শুক্রবার) হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হয়েছে। কোথাও কোথাও বজ্রসহ বৃষ্টিপাত হয়েছে।
আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় দমকা থেকে ঝড়ো হাওয়ার সাথে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টায় আবহাওয়ায় পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।
এদিকে সতর্কবার্তায় বলা হয়, উত্তর বঙ্গোপসাগরে লঘুচাপের একটি বর্ধিতাংশ বিরাজ করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি হয়েছে। এতে করে বাংলাদেশের সমুদ্র উপকূলভাগ ও সমুদ্র বন্দরসমূহ ঝড়ো হাওয়ার সম্মুখীন হতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩নং স্থানীয় সতর্কতা সংকেত দেখানো হচ্ছে। গভীর সমুদ্রে মাছ শিকারি সকল ট্রলার নৌযানকে উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ