Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

৪৫ বছর পরও মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই হচ্ছে, তা ভাবতে অবাক লাগে -প্রধান বিচারপতি

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

কমলগঞ্জ (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিন্হা বলেছেন, স্বাধীনতার ৪৫ বছর পরও প্রকৃত মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই করা হচ্ছে, তা ভাবতে অবাক লাগে। এখনও প্রশ্ন জাগে কে প্রকৃত মুক্তিযোদ্ধা, কে প্রকৃত মুক্তিযোদ্ধা নয়। এত রক্তের বিনিময়ে এবং এত কম সময়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জন পৃথিবীর ইতিহাসে বিরল। দেশে প্রকৃত মুক্তিযোদ্ধার সঠিক তথ্য প্রয়োজন। অনেকে মুক্তিযুদ্ধে অংশ না নিয়ে এবং হত্যাযজ্ঞে অংশ নিয়ে ভুয়া মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত করে রাষ্ট্রীয় সুবিধা নিচ্ছেন। স্বাধীনতার পর দেশে ইতিহাস বিকৃতি হয়েছে। স্বাধীনতাবিরোধীরা কম সময়ের মধ্যেই দেশের রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছিল। এজন্য কি মুক্তিযোদ্ধারা যুদ্ধে অংশগ্রহণ করেছিল? মুক্তিযোদ্ধাদের ভিভিআইপি মর্যাদা দেয়া উচিত।
কমলগঞ্জে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভবন ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি জানিয়ে তিনি বলেন, এক সাগর রক্তের বিনিময়ে মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আজ আমি প্রধান বিচারপতি পদে আসীন হয়েছি। কেউ অপরাধ করে থাকলে তার বিচার হবেই। অপরাধীকে শাস্তি পেতেই হবে। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিন্হা শুক্রবার সন্ধ্যায় কমলগঞ্জ উপজেলার ভানুগাছ বাজারের ১০নং চত্বরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ২ কোটি ৯ লাখ টাকা ব্যয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা ও দায়রা জজ শফিকুল ইসলাম, জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল আশরাফুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট একিউএম নাসির উদ্দিন, কেন্দ্রীয় আওয়ামী লীগ সদস্য, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. জামাল উদ্দিন, মৌলভীবাজার জজকোর্টের পিপি এড. এএসএম আজাদুর রহমান, এলজিইডি মৌলভীবাজার এর নির্বাহী প্রকৌশলী কামরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ