Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মীরসরাইতে জঙ্গি আস্তানা বোমাগুলো নিস্ক্রিয় বাড়ির মলিক আটক

| প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : মীরসরাই উপজেলার মিরসরাই পৌরসদরের (মীরসরাই ডিগ্রী কলেজ রোডে) জনৈক রিদোয়ানের মালিকানাধীন রিদোয়ান মঞ্জিলের দু’তলা ভবনে আইএস এর জঙ্গি আস্তানার সন্ধান গত দুদিন টক
এই ঘটনায় পুরো উপজেলা জুড়ে দিনভর আতঙ্ক বিরাজ করছিল। মিরসরাই থানার পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন বাদী হয়ে পুলিশ ১০ জনকে আসামি করে একটি মামলা রুজু করেছে। এছাড়া সংশ্লিষ্ট পৌর কাউন্সিলরের দায়িত্বে অবহেলার অভিযোগ তদন্ত করা হবে বলে জানান পুলিশের এএসপি সার্কেল মাহবুবুর রহমান।
এমামলার তদন্ত কর্মকর্তা জাকির হোসেন জানান ইতিমধ্যে উদ্ধারকৃত ২৯টি উচ্চ ক্ষমতা সম্পন্ন গ্রেনেড, ৪০টি পাওয়ার জেল, ২৮০ প্যাকেট কার্বন স্টিল বল, ১১ কেজি বোমা তৈরির সরঞ্জামগুলো চট্টগ্রাম থেকে আসা মেট্রোপলিটন বিষ্ফোরক বিশেষজ্ঞ টিম এর সাহায্যে নিস্ক্রিয় করে আলামতের জন্য সংরক্ষণ করা হয়েছে। আবার বাড়ির মালিক রেদোয়ানকে আদালতে প্রেরণ করা হচ্ছে। কুমিল্লায় আটককৃত হাসান (৩০) ও জসিমকে (৩২)  উক্ত মামলায় আসামি করে চট্টগ্রামের এই বিষয়ে এএসপি সার্কেল মাহবুবুর রহমান জানান ইতিমধ্যে মীরসরাই পৌরসভার এলাকার সকল কাউন্সিলরের মাধ্যমে পৌর এলাকায় সকল ভাড়াটিয়ার তথ্য সরবরাহ ও সকল আগন্তুকদের বিষয়ে কাউন্সিলরদের ব্যাপক খোঁজ খবর রাখতে বলা হয়েছিল। কিন্তু উক্ত ওয়ার্ডের কাউন্সিলর এই বিষয়ে উদাসীন কেন ছিল তাও তদন্ত করে দেখা হবে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ