Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্দোলন বাধা-বিপত্তি পেরিয়ে খুলনার বাণিজ্যমেলা শুরু আজ

| প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : আন্দোলন, শত বাধা-বিপত্তি পেরিয়ে আজ শুক্রবার সন্ধ্যায় পর্দা উঠছে খুলনার আন্তর্জাতিক বাণিজ্যমেলার। খুলনার সার্কিট হাউস ময়দানে সেভেন রিংস সিমেন্ট ১৬তম খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে মেলা চলবে মাসব্যাপী। তবে অন্যান্য বছরের তুলনায় এবার প্রবেশমূল্য পাঁচ টাকা বাড়িয়ে ১৫ টাকা করা হয়েছে। অন্যদিকে, মহানগরীর একমাত্র উন্মুক্ত সর্ববৃহৎ খেলার মাঠ ও কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মেলার আয়োজন করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খুলনা জেলা কোচেস অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ, খুলনা জেলা ইমাম পরিষদসহ ক্রীড়াঙ্গনের শীর্ষ নেতৃবৃন্দ। অবশেষে সব বাধা পেরিয়ে আজ শুরু হচ্ছে মেলা।
মেলা পরিচালনার দায়িত্ব পেয়েছে মেসার্স চামেলী ট্রেডার্স। আজ শুক্রবার সন্ধ্যায় মেলার উদ্বোধন করবেন মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন খুলনা চেম্বারের সভাপতি কাজী আমিনুল হক।
মেলার ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি চামেলী ট্রেডার্সের স্বত্বাধিকারী মো: রাসেল মিয়া জানান, মেলায় ছোট-বড় মিলিয়ে ২০০ স্টল ও ১৬টি প্যাভিলিয়ন থাকছে। মেলার প্রবেশমূল্য রাখা হয়েছে ১৫ টাকা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা খোলা থাকবে। মেলার ভেতরে এবং বাইরে সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে। এছাড়া মেলা প্রাঙ্গণে চার দিকে বসানো হবে চারটি নিরাপত্তা চৌকি। পুলিশ-র‌্যাব ছাড়াও সাদা পোশাকে স্বেচ্ছাসেবকরা মেলার নিরাপত্তায় দায়িত্ব পালন করবেন। গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা থাকবে। চীন, পাকিস্তান, মালয়েশিয়া, থাইল্যান্ডসহ ছয়টি দেশের স্টল থাকবে মেলায়। এবার মেলায় বিশেষ আকর্ষণের মধ্যে রয়েছে মাদার কেয়ার, পুরুষের পাশাপাশি নারীদেরও নামাজের জায়গা থাকবে বলে জানিয়েছেন তিনি।
অপরদিকে, খুলনা জেলা কোচেস অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ স¤প্রতি এক বিবৃতিতে জানিয়েছিল, ২০১৬ সালে সার্কিট হাউস ময়দানে চেম্বার অব কমার্সের উদ্যোগে বাণিজ্যমেলা বন্ধের জন্য খুলনার সকল খেলোয়াড়, কোচ, সংগঠন, রাজনৈতিক নেতৃবৃন্দ, ইমাম পরিষদ ও সর্বস্তরের জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অবস্থান, গণস্বাক্ষর কর্মসূচি, মানববন্ধন, জেলা প্রশাসক ও চেম্বারের সভাপতির কাছে স্মারকলিপি প্রদান করেছিল। চূড়ান্ত আন্দোলনের ফসল হিসেবে ২০১৭ সাল থেকে সার্কিট হাউস ময়দানে বাণিজ্যমেলা আয়োজন থেকে বিরত থাকার প্রতিশ্রæতি দিয়েছিল চেম্বার অব কমার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ