Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সালেহ স্টিলকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা

| প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : অপরিশোধিত কালো ধোঁয়া পরিবেশে উন্মুক্ত করায় নগরীর বায়েজিদ এলাকার সালেহ স্টিলকে তিন লাখ টাকা ক্ষতিপূরণ ধার্য করেছে পরিবেশ অধিদপ্তর। গতকাল (বুধবার) এ বিষয়ে অধিদপ্তরের চট্টগ্রাম কার্যালয়ে শুনানি শেষে এ জরিমানা ধার্য করা হয়। তার আগে মঙ্গলবার পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক মো. আজাদুর রহমান মল্লিকের নেতৃত্বে কারখানা এলাকায় অভিযান পরিচালনা করা হয়।
অধিদপ্তরের সহকারী পরিচালক সংযুক্তা দাশ গুপ্তা বলেন, সলেহ স্টিল ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের প্রতিষ্ঠানে এম এস রড প্রস্তুত করা হয়। সেখানে উৎপন্ন কালো ধোঁয়ার কারণে বায়েজিদ বোস্তামি সড়ক ও আশেপাশের বিস্তীর্ণ এলাকায় প্রায় অন্ধকার হয়ে যায়। অপরিশোধিত ধোঁয়া পরিবেশে উন্মুক্ত করে পরিবেশের ক্ষতি সাধন করায় তিন লাখ ৬০ হাজার টাকা ক্ষতিপূরণ নির্ধারণ করা হয়েছে।
অবিলম্বে ওই ক্ষতিপূরণ পরিশোধ করতে এবং কারখানাটিকে ধোঁয়া পরিশোধনের নির্দেশ দেয়া হয়েছে জানিয়ে সংযুক্তা দাশ গুপ্তা বলেন, পরবর্তী এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হলে প্রতিষ্ঠানটি বন্ধের বিষয়ে সক্রিয় বিবেচনা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ