Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কার্যালয় সরাতে তিন বছর সময় চাইলো বিজিএমইএ

| প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : ঢাকার হাতিরঝিল প্রকল্প এলাকায় অবস্থিত ভবন থেকে কার্যালয় সরাতে তিন বছর সময় চেয়েছে দেশের প্রধান রফতানি পণ্য তৈরী পোশাক শিল্পোদ্যোক্তাদের সমিতি বিজিএমইএ। গতকাল বুধবার বিজিএমইএর পক্ষে সময় চেয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন করা হয়েছে বলে জানান ব্যারিস্টার ইমতিয়াজ মইনুল ইসলাম। আজ বৃহস্পতিবার কার্যতালিকায় থাকার কথা রয়েছে বলে জানান তিনি। আবেদনে কী বলা হয়েছেÑ এমন প্রশ্নে জবাবে ব্যারিস্টার ইমতিয়াজ মইনুল ইসলাম  বলেন, তৈরী পোশাক সংশ্লিষ্ট আমদানি-রফতানির ক্ষেত্রে আমরা বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজ করি। আমাদের এই গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানকে অন্য জায়গায় স্থানান্তর করতে তিন বছর সময় লাগবে। এক প্রশ্নের জবাবে আইনজীবী ইমতিয়াজ বলেন, আমরা ভবন থেকে অফিস সরাতে তিন বছর সময় চেয়েছি। ভাঙার বিষয়টা তো পরে। গত ৫ মার্চ বিজিএমইএ’র ১৬ তলা এই ভবন ভেঙে ফেলতে সর্বোচ্চ আদালতের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন খারিজ হয় আপিল বিভাগে।
ওইদিনই কার্যালয় সরিয়ে নিয়ে ভবনটি ভাঙতে কতদিন সময় লাগবে তা জানিয়ে বিজিএমইএকে একটি আবেদন করতে বলেন সর্বোচ্চ আদালত।
বিজিএমইএ ভবনকে সৌন্দর্যমÐিত হাতিরঝিল প্রকল্পে একটি ক্যান্সার’ বলেছিল হাইকোর্ট। ভবনটি অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া সেই রায়ের বিরুদ্ধে বিজিএমইএর লিভ টু আপিল গতবছর ২ জুন আপিল বিভাগে খারিজ হয়ে যায়। আপিল বিভাগের ওই রায় পুনর্বিবেচনার জন্য বিজিএমইএ যে আবেদন করেছিল, প্রধান বিচারপতির নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ শুনানি শেষে তাও খারিজ করে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ