Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছাত্রের মৃত্যুকে কেন্দ্র করে মাদরাসায় ভাঙচুর

| প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : নগরীর খুলশী থানার ওয়্যারলেস কলোনীর সেগুনবাগান তালিমুল কোরআন মাদরাসার এক শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে মাদরাসায় ব্যাপক ভাঙচুর করেছে কিছু উচ্ছৃঙ্খল যুবক। মঙ্গলবার রাত সাড়ে ৯টায় মাদরাসার একটি কক্ষ থেকে হিফজুল কোরআনের ছাত্র ইশমাম হায়দারের (১১) লাশ উদ্ধার হওয়ার পর এ ভাঙচুরের ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
কিভাবে ওই শিক্ষার্থী মারা গেছে তা নিশ্চিত হওয়া যায়নি। পুলিশ বলছে, ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। গতকাল (বুধবার) রাতে ওই শিক্ষার্থীর বড় ভাই নাইম উদ্দিন বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন বলে ওসি শেখ নাসির উদ্দিন জানান, ময়নাতদন্তের রিপোর্ট এখনও হাতে আসেনি। তবে তার ভাই থানায় হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় আবু তাহের নামে একজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান ওসি।
মাদরাসার পক্ষ থেকে এ ঘটনা তদন্তে একটি আভ্যন্তরীণ কমিটি গঠন করা হয়েছে। এর পাশাপাশি শিক্ষার্থীর মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটনে পুলিশের প্রতি আহŸান জানিয়েছে মাদরাসা পরিচালনা কমিটির সদস্যরা। মাদরাসার পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ওইদিন বিকেল থেকে ওই শিক্ষার্থীর সন্ধান পাওয়া যাচ্ছিল না। তার সহপাঠীরা জানায়, সে মাদরাসার এক কোণায় কম্বল মুড়ি দিয়ে ঘুমিয়েছিল। রাতে সেখান থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পর চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।
মাদরাসার পক্ষ থেকে বলা হয়, এ ঘটনাকে পুঁজি করে স্থানীয় কিছু সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাস্তান লাঠিসোঁটা, লোহার রড ও ইট-পাটকেল নিয়ে মাদরাসায় হামলা চালায়। প্রধান ফটক ভেঙে মাদরাসায় প্রবেশ করে দরজা-জানালা ভাঙচুর করে। পরিচালকের কার্যালয়ে চেয়ার-টেবিল ও জিনিসপত্র তছনছ করে। যাওয়ার সময় মোবাইল ফোন, ত্রিশ হাজার নগদ টাকা ছিনিয়ে নিয়ে যায়। শিক্ষার্থীর মৃত্যুর ঘটনাকে দুঃখজনক উল্লেখ করে মাদরাসার পক্ষ থেকে এ বিষয়ে তদন্ত করার দাবি জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ