Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামী নেতৃত্বের কণ্ঠরোধের চক্রান্ত চলছে আল্লামা শফী

| প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে মূর্তি অপসারণের দাবিতে দেশব্যাপী হেফাজতের বিক্ষোভ কাল
চট্টগ্রাম ব্যুরো : সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে অবিলম্বে গ্রিক দেবী ‘থেমিস’র মূর্তি অপসারণের দাবিতে আগামীকাল বাদ জুমা দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি দিয়েছে হেফাজতে ইসলাম।
হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফী এ কর্মসূচি সফল করার জন্য তৌহিদী জনতার প্রতি উদাত্ত আহŸান জানিয়েছেন। একই সঙ্গে হেফাজত আমীর চার বছর আগে গণজাগরণ মঞ্চ ভাঙার অভিযোগে দায়েরকৃত মামলাকে মিথ্যা ও ভিত্তিহীন আখ্যায়িত করে এই মামলায় হেফাজত নেতাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারিতে গভীর উদ্বেগ প্রকাশ করেন।
গতকাল (বুধবার) এক বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশের মুসলমানদের ঈমানী চেতনাবোধ ধ্বংস ও নাগরিক অধিকার হরণ করে আধিপত্য প্রতিষ্ঠা ও অর্থনৈতিক লুটপাটের জন্য দেশী-বিদেশী চক্র গভীর ষড়যন্ত্রে লিপ্ত। তারা ভালভাবেই জানে যে, প্রকৃত মুসলমান ঈমান-আক্বীদার পাশাপাশি দেশ ও জাতীর স্বার্থ রক্ষায়ও সর্বোচ্চ ত্যাগ স্বীকারকে আদর্শিক দায়িত্ব মনে করে থাকে। যে কারণে আধিপত্যবাদী চক্র শুধুই শিক্ষা, সংস্কৃতি ও ধর্মীয় চেতনা ধ্বংসের লক্ষ্যেই যে ষড়যন্ত্রে লিপ্ত তা নয়, বরং তারা ইসলামী নেতৃত্বের কণ্ঠরোধ করার জন্যও উঠেপড়ে লেগেছে। তাদের এ চক্রান্ত সফল হবে না।
হেফাজত আমীর সরকারের প্রতি উদাত্ত আহŸান জানিয়ে বলেন, বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য ও কোটি কোটি মুসলমানের ধর্মীয় বিশ্বাসকে সম্মান জানিয়ে অবিলম্বে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক মূর্তি অপসারণ করুন। দেশবাসীর উপর গ্রিক দেবিকে চাপিয়ে দিতে চাইলে সেটা বাংলাদেশের জনগণ কখনোই মেনে নিবে না। হেফাজত আমীর সংগঠনের শীর্ষ নেতাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাসহ শাপলা চত্বরের ঘটনার পর থেকে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক সকল মিথ্যা মামলা প্রত্যাহারের জন্যও সরকারের প্রতি জোর আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ