Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের ভ্রমণ সতর্কতা

| প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানে ভ্রমণের ব্যাপারে নাগরিকদের ওপর সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। বাংলাদেশের ক্ষেত্রে একাধিক সন্ত্রাসী হামলার কথা উল্লেখ করেছে তারা। গত সোমবার মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় এই সতর্কতা জারি করে বলে, সন্ত্রাসীরা বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে হামলা চালাচ্ছে। তাই বাংলাদেশ ভ্রমণে নিরাপত্তার বিষয়টি গুরুত্বপূর্ণ। তবে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান ভ্রমণের ক্ষেত্রে এ সতর্কতা নতুন করে জারি করা হয়নি, আগে থেকেই এ সতর্কতা কার্যকর ছিল। আর সেটাই আবার জানিয়ে দেয়া হয়েছে নাগরিকদের। বলা হয়েছে, বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণে মার্কিন নাগরিকদের সতর্ক করার অংশ হিসেবে এ সতর্কতা জারি করা হয়েছে।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সন্ত্রাসী হামলা, রাজনৈতিক বিক্ষোভ ও সহিংসতা হঠাৎ করেই ঘটে। ফলে এই তিনটি দেশ ভ্রমণের সময় মার্কিন নাগরিকদের অত্যধিক সতর্কতা এবং নিজেদের নিরাপত্তায় সচেতন থাকতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ