Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিরল চর্মরোগী শিশু নাজমুলের সফল অস্ত্রোপচার

| প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পাঁচ বছরের শিশু নাজমুল হাসান বিরল চর্মরোগে ভুগছিল। দুইবার চিকিৎসার জন্য ভারতে গিয়েও চিকিৎসা না পেয়ে ফিরে আসে। ব্যয়বহুল চিকিৎসা হওয়ায় কী করবেন ভেবে পাচ্ছিলেন না শিশুটির হোটেল বয় বাবা। পালমো প্লান্টার স্পাইকি প্যাপিলোমাটাস কিরাটোডার্মা রোগে ভোগা এই শিশুর চিকিৎসার খরচ চালাতে না পেরে এমএইচ সমরিতা হাসপাতাল অ্যান্ড মেডিক্যাল কলেজে আসেন। হাসপাতালের প্রফেসর ও বিভাগীয় প্রধান বিশিষ্ট চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ডা. এম ইউ কবীর চৌধুরীর অধীনে ভর্তি হন।
হাসপাতাল কর্তৃপক্ষ মানবিক দিক বিবেচনা করে চিকিৎসার সমস্ত ব্যয়ভার বহন করে এবং ডা. এম ইউ কবীর চৌধুরীও কোনো ধরনের ফি ছাড়াই রোগীর সফল অপারেশন ও চিকিৎসার দায়িত্ব নেন। শিশু নাজমুল হাসান বর্তমানে হাসপাতালের ১০১৫ নম্বর কেবিনে চিকিৎসকদের পর্যবেক্ষণে আছে। উল্লেখ্য, ডা. এম ইউ কবীর চৌধুরী এর আগে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে দু’জন বৃক্ষমানব রোগীর সফল অস্ত্রোপচার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ