Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার লাল-সবুজ হচ্ছে কপোতাক্ষ এক্সপ্রেস

| প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : এবার লাল-সবুজ হচ্ছে রাজশাহী-খুলনা রেলপথের কপোতাক্ষ এক্সপ্রেস। আগামী ১৮ মার্চ থেকে ট্রেনটি লাল-সবুজ কোচে চলবে। ওই দিন দুপুরে রেলমন্ত্রী মো. মুজিবুল হক নতুন কোচের কপোতাক্ষ এক্সপ্রেসের উদ্বোধন করবেন। এজন্য রাজশাহী স্টেশনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হবে।
জানা গেছে, ভারত থেকে আমদানি করা এলএইচবি লাল-সবুজ কোচ যুক্ত হবে কপোতাক্ষ এক্সপ্রেসে। এর আগে ঢাকা-রাজশাহী রেলপথে পদ্মা, সিল্কসিটি ও ধূমকেতু এক্সপ্রেসে এলএইচবি কোচ যুক্ত করা হয়। ঢাকার বাইরে এই প্রথম রাজশাহী-খুলনা অভ্যন্তরীণ রেলপথে লাল-সবুজ কোচ যুক্ত হচ্ছে।  
রেলওয়ে সূত্র জানায়, রাজশাহী-খুলনা রেলপথে কপোতাক্ষ এক্সপ্রেস জনপ্রিয় একটি ট্রেন। বর্তমানে এই ট্রেনের লোড ৯/১৮। এতে করে ট্রেনটিতে যাত্রী সঙ্কুলান হয় না। আসনের চেয়ে দ্বিগুন-তিনগুন যাত্রী নিয়ে কপোতাক্ষ চলাচল করে। শনিবার বাদে সপ্তাহে ছয় দিন ট্রেনটি ভোর সাড়ে ৬টায় খুলনা থেকে ছেড়ে রাজশাহী পৌঁছে বেলা ১২টা ২০ মিনিটে। এরপর রাজশাহী থেকে দুপুর ২টা ১৫ মিনিটে ছেড়ে খুলনা পৌঁছে রাত ৮টায়। যাত্রীরা জানান, চলার পথে সময় মেনেই চলে ট্রেনটি। এ ছাড়া খুলনা থেকে ভোরে ছেড়ে রাজশাহীতে বেলা সাড়ে ১২টার দিকে পৌঁছার কারণে দক্ষিণাঞ্চলের অনেক যাত্রী এই ট্রেনে এসে অফিস ধরেন। তবে কোচের সংখ্যা কম হওয়ায় এই ট্রেনে ভ্রমণ করতে যাত্রীদের কষ্ট হয়। নিয়মিত কপোতাক্ষ এক্সপ্রেসে যাতায়াত করেন এমন কয়েকজন যাত্রী জানান, ট্রেনটিতে শুধু নতুন কোচ দিলে হবে না, কোচের সংখ্যা বাড়াতে হবে। তাহলে যাত্রীরা স্বস্তি পাবে।  লালসবুজ কোচ যুক্ত হলে কপোতাক্ষ এক্সপ্রেসের যাত্রী সংখ্যা আরও বাড়বে বলে ধারণা রাজশাহী বিভাগীয় রেল কর্মকর্তাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ