Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওবায়দুল কাদেরকে বহনকারী হেলিকপ্টারের জরুরি অবতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৭, ৭:১৩ পিএম | আপডেট : ৭:৫৬ পিএম, ৬ মার্চ, ২০১৭

স্টাফ রিপোর্টার : এবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বহনকারী হেলিকপ্টার জরুরি অবতরণ করেছে । ওবায়দুল কাদেরকে বহনকারী হেলিকপ্টারটি সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় গতকাল জরুরি অবতরণ করে।

তাড়াশ থানা-পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ নেতা আবদুল জলিলের স্মরণসভায় যোগ দিতে নওগাঁ যাচ্ছিলেন ওবায়দুল কাদের। ঘন কুয়াশা ও মেঘের কারণে সকাল ১০টা ২০ মিনিটের দিকে তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের খিরসিনের পতিত জায়গায় অবতরণ করে হেলিকপ্টারটি। কুয়াশা কেটে গেলে ৪০ মিনিট পর ১১টার দিকে হেলিকপ্টারটি নওগাঁর উদ্দেশ্যে রওনা হয়। ওবায়দুল কাদেরের সফরসঙ্গী হিসেবে ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

দেশীগ্রাম ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মো. আবদুল কুদ্দুস জানান, আকস্মিকভাবে হেলিকপ্টার অবতরণ করতে দেখে আমরা ছুটে যাই। সেখানে গিয়ে দেখি আওয়ামী লীগের ঊর্ধ্বতন নেতৃবৃন্দ রয়েছেন। পরে তাঁরা হেলিকপ্টার থেকে নেমে জনগণের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলাপ আলোচনা করেন, দলের খোঁজ খবর নেন এবং দলকে সুসংগঠিত করার জন্য কাজ করতে নেতা-কর্মীদের দিকনির্দেশনা দেন।

ইউপি চেয়ারম্যান জানান, ওবায়দুল কাদের ও জাহাঙ্গীর কবির নানক স্থানীয় নেতা-কর্মীদের জানিয়েছেন, ঘন কুয়াশা ও মেঘের কারণে পাইলট দিক নির্ণয় করতে না পারায় হেলিকপ্টারটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়।

তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার জিল্লুর রহমান জানান, আকাশে ঘন কুয়াশার কারণে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে বহনকারী হেলিকপ্টার সিরাজগঞ্জে জরুরী অবতরণ করেছিল।

তিনি বলেন, জেলা প্রশাসকের মাধ্যমে সংবাদ পেয়ে আমি নিজে তাড়াশ থানা পুলিশকে সাথে নিয়ে দ্রুত ঘটনাস্থলের দিকে রওনা হই। তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউপির খিরশিং এলাকার একটি আবাদি জমিতে হেলিকপ্টারটি অবতরণ করে। তিনি আরো জানান, হেলিকপ্টারটিতে কোন যান্ত্রিক ত্রুটি হয়নি বলে জেনেছি। কুয়াশা না কাটা পর্যন্ত মন্ত্রী হেলিকপ্টার থেকে নেমে আশপাশের এলাকায় অবস্থান করেন। পরিস্থিতি স্বাভাবিক হলে আধা ঘণ্টার ব্যবধানে হেলিকপ্টারটি আবারও উড্ডয়ন করে চলে যায়।

হেলিকপ্টারটি জরুরী অবতরণ করায় স্থানীয় লোকজন সেখানে ভিড় করে। খবর পেয়ে সংবাদকর্মীরা ও দলীয় নেতাকর্মীরা ঘটনাস্থলের দিকে রওনা হলেও কারও সাথেই মন্ত্রীর সাক্ষাত হয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ