Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণার পরদিনই চমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট শুরু

| প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল পরিদর্শনে এসে ‘রোগী জিম্মি করে ধর্মঘট সমর্থনযোগ্য নয়’, এ ঘোষণার একদিন পর গতকাল (রোববার) থেকে চমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট শুরু হয়েছে। বেলা একটা থেকে শুরু হওয়া এ ধর্মঘটে প্রায় আড়াইশ’ ইন্টার্ন চিকিৎসক রয়েছেন। শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালের চার ইন্টার্ন চিকিৎসকের স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকরা এ ধর্মঘট শুরু করে।
চমেক ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি রাশেদুল ইসলাম জানান, শজিমেকের চার ইন্টার্ন চিকিৎসকের স্থগিতাদেশ প্রত্যাহার ও নিরাপদ কর্মস্থলের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা ধর্মঘট পালন করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে। তিনি জানান, জরুরি বিভাগে স্বাভাবিক চিকিৎসাসেবা কার্যক্রম চলবে। মূলত ওয়ার্ডগুলোতে কাজ করবেন না তারা।
এদিকে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘটের কারণে চিকিৎসা কার্যক্রম অনেকটা ভেঙে পড়ার উপক্রম হয়েছে। হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা দুর্ভোগে পড়েছেন। হঠাৎ ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট দেখে অনেকে বিস্মিত হয়েছেন। অনেক রোগী চিকিৎসা না পেয়ে ফিরে গেছেন।
সিলেটে ইন্টার্নদের কর্মবিরতি : রোগীদের ভোগান্তি
সিলেট অফিস : বগুড়ায় চার ইন্টার্ন চিকিৎসককে শাস্তির প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে সিলেটেও দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করছেন ইন্টার্ন চিকিৎসকরা। এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল, রাগীব-রাবেয়া মেডিক্যাল কলেজ হাসপাতাল, নর্থইস্ট মেডিক্যাল কলেজ হাসপাতাল ও সিলেট উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্নরা এ কর্মবিরতি পালন করেন। এতে শনিবার সকাল থেকে তাদের কর্মবিরতির কারণে দুর্ভোগ আর ভোগান্তি পোহাচ্ছেন অসুস্থ মানুষজন।
এদিকে, কর্মবিরতির অংশ হিসেবে গতকাল রোববার দুপুরে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল গেটে মানববন্ধন কর্মসূচী পালন করছেন ইন্টার্ন চিকিৎসকরা। ওসমানী হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মুশফিকুজ্জামান আকন্দ বলেন, বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের চার ইন্টার্ন চিকিৎসকের শাস্তি প্রত্যাহার এবং ইন্টার্ন চিকিৎসকদের নিরাপত্তা প্রদানের দাবিতে কর্মবিরতি পালন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ