Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচিত সরকারের অধীনে নির্বাচন প্রশ্নে ছাড় নেই : ইনু

| প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সংবিধান অনুযায়ী নির্বাচিত সরকারের অধীনেই আগামী নির্বাচন হবে জানিয়ে এ ব্যাপারে কোনো ছাড় দেয়া হবে না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদের সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, বিএনপি ও খালেদা জিয়া নির্বাচনকালীন সহায়ক সরকারের কথা বলে নির্বাচন ভÐুল করার চক্রান্ত করছে। আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচিত সরকারের অধীনেই হবে। এ ব্যাপারে কোনো ধরনের ছাড় দেয়া হবে না।
গতকাল জাতীয় সংসদে প্রেসিডেন্টের ভাষণের উপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।
হাসানুল হক ইনু বলেন, গত নির্বাচনের আগে নির্বাচনকালীন সরকারের ফর্মুলা দেয়া হয়েছিল। কিন্তু বিএনপি সেটা প্রত্যাখ্যান করেছিল। আবার যখন তারা নির্বাচনকালীন সহায়ক সরকারের কথা বলে তখন মনে হয় নির্বাচন তারা নতুন করে ষড়যন্ত্র-চক্রান্ত করছে। নির্বাচনের সময় একটি অনির্বাচিত অন্তর্বর্তীকালীন সরকারের প্রস্তাব দিয়ে তারা নির্বাচনকে ভÐুলের চক্রান্ত করতে চায়। আমাদের সতর্ক থাকতে হবে। বাংলাদেশ কোনো চক্রান্তের কাছে আর পরাজিত হবে না। সংবিধান অনুযায়ী দেশ চলবে। আগামী নির্বাচন যথাসময়ে ২০১৯ সালের ৫ জানুয়ারির আগে অনুষ্ঠিত হবে। এতে কোথাও কোনো ছাড় দেয়া হবে না।
তিনি বলেন, এদেশে আর রাজাকার ও মুক্তিযোদ্ধার মধ্যে মিউজিক্যাল চেয়ার খেলা হবে না। মুক্তিযোদ্ধারাই এদেশে খেলবে। রাজাকার মুক্তিযোদ্ধা মিলমিশের তত্ত¡ চিরতরে কবর দিতে হবে। অতীতে যেভাবে দ্বিজাতি তত্তে¡র কবর দিয়েছিলাম। জঙ্গি ও জঙ্গির সঙ্গীদের বিচার ও দমনে কোনো ছাড় দেয়া হবে না। জঙ্গি দমনে, দারিদ্র্যমুক্ত ও লিঙ্গবৈষম্য দূর করতে শূন্য সহিষ্ণু নীতি (জিরো টলারেন্স) অনুসরণ করতে হবে।  
হাসানুল হক ইনুর কবিতা
এদিকে আলোচনায় অংশ নিয়ে শুরুতে কবিতা দিয়ে সরকারের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন হাসানুল হক ইনু। কবিতায় তিনি বলেন, ‘কৃষকের ক্ষেতে ধানের ঢেউ, পাটের হাসি, জলাতে মাছের নাচানাচি। বিদ্যুতে কারখানা সচল, গ্রামের ঘরবাড়ি আলোতে ঝলমল। ছাত্র-ছাত্রীর হাতে হাতে বই, কমিউনিটি ক্লিনিকে ডাক্তার-রুগীর ভিড়ে হৈচৈ। হাতে হাতে মোবাইল-ইন্টারনেট, স্কুলের ল্যাবে কম্পিউটার সেট। ফোরলেন ফ্লাইওভার পদ্মাসেতু পায়রা সোনাদিয়া, গোটা দুনিয়া দেখছে বিস্ময়ে চাহিয়া। সমুদ্রে সাবমেরিন, আকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট, ইউনিয়নে তথ্য কেন্দ্র, সব খবরের জন্য ওয়েবসাইট। আরও বহু আছে শেখ হাসিনার প্রচেষ্টা, মহামান্য রাষ্ট্রপতির ভাষণে আছে সেটা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ