Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিচারকের প্রতি অনাস্থা খালেদার আবেদন বিষয়ে আদেশ ৮ মার্চ

| প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিচারিক আদালতের প্রতি অনাস্থা জানিয়ে তা পরিবর্তনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আবেদনের বিষয়ে আগামী ৮ মার্চ আদেশ দেবেন হাইকোর্ট।
গতকাল রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ আদেশের এ দিন ধার্য করেন। আদালতে খালেদার পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী। অপর দিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। গত ২২ ফেব্রæয়ারি আবেদনের ওপর শুনানি শুরু হয়। চার কার্যদিবস শুনানি শেষে আদেশের এই দিন ধার্য করা হয়েছে। গত ৮ ফেব্রæয়ারি বিচারিক আদালতের প্রতি অনাস্থা জানিয়ে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া। মামলাটি বর্তমানে রাজধানীর বকশীবাজারে অবস্থিত আবু আহমেদ জমাদারের বিশেষ আদালতে বিচারাধীন রয়েছে। আবেদনে মামলাটি অন্য আদালতে স্থানান্তরের আরজি জানানো হয়। বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চে গত ১৩ ফেব্রæয়ারি আবেদনের ওপর শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু সেই আদালতের এখতিয়ার পরিবর্তন হওয়ায় পর মামলাটি বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন বেঞ্চে শুনানির জন্য আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। সেদিনই আদালত ২২ ফেব্রুয়ারি আবেদনের ওপর শুনানির দিন রেখেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ