Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্রিক দেবীর মূর্তি অপসারণ না হলে আন্দোলনে বাধ্য করা হবে

ময়মনসিংহে সীরাতুন্নবী (সা:) সম্মেলনে বক্তারা

| প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : ময়মনসিংহে সীরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সম্মেলনে লাখো জনতার ঢল নামে। এতে বক্তব্য রাখেন উপ-মহাদেশের প্রখ্যাত আলেম-উলামা নেতৃবৃন্দ। সম্মেলনে বক্তারা বলেন, সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবীর মূর্তি অপসারণ করা না হলে সরকারকে আন্দোলনের মাধ্যমে অপসারণে বাধ্য করা হবে। সম্মেলনে বক্তারা বলেন, সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গ্রিক দেবীর মূর্তি স্থাপন করা হয়েছে। নব্বই ভাগ মুসলমানের দেশে এটা কখনোই হতে পারে না। গ্রিক দেবীর মূর্তি অপসারণে সরকারের কাছে বারবার আবেদন জানানো হয়েছে। কিন্তু এখনো মূর্তি অপসারণ হয়নি। 

নেতৃবৃন্দ আরো বলেন, অবিলম্বে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে এ মূর্তি অপসারণ করা না হলে তৌহিদী জনতা আন্দোলনের মাধ্যমে সরকারকে বাধ্য করবে ইনশাআল্লাহ।
শনিবার বাদ যোহর ময়মনসিংহ নগরীর ঐতিহাসিক আঞ্জুমান ঈদগাহ মাঠে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী আয়োজিত সীরাতুন্নবী সম্মেলনে বক্তরা এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।
মুফতি ফজলুল হক ও মুফতি আহাম্মদ আলীর সভাপতিত্বে এ সীরাতুন্নবী সম্মেলনে সীরাতুন্নবী সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান। বিশেষ অতিথি ছিলেন ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু। এ সময় ইসলামী দিক-নির্দেশনায় গুরুত্বপূর্ণ বয়ান করনে ভারতের হযরত মাওলানা ফজলুল করিম কাসেমী ও হযরত মাওলানা আসজাদ মাদানী, সউদী আরবের শায়েখ মুফতি সৈয়দ নাসির বিল্লাহ মক্কী, মালয়েশিয়ার ড. শহীদুল ইসলাম ফারুকী, হযরত মাওলানা আব্দুর রাহমান হাফেজ্জী, হযরত মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, হযরত মাওলানা মুফতি ফজলুল হক, হযরত মাওলানা হাফেজ তফাজ্জাল হক, হযরত মাওলানা নূরুল ইসলাম ওলীপুরী, হযরত মাওলানা মুফতি সৈয়দ ফয়জুল করিম, হযরত মাওলানা যোবায়েদ মিযানুর রহমান আনসারী, হযরত মাওলানা মাসউদুল করিম প্রমুখ। বাদ এশা বয়ান করেন উপ-মহাদেশের প্রখ্যাত আলেম হযরত মাওলানা জুনায়েদ বাবুনগরী।
এদিকে, সীরাতুন্নবী সম্মেলনকে ঘিরে সকাল থেকেই বৃহত্তর ময়মনসিংহের লাখো ধর্মপ্রাণ মুসল্লিদের আগমনে জনতার ঢল নামে আঞ্জুমান ঈদগাহ মাঠে। ফলে ঠাÐা বাতাসে গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে ঈদগাহ মাঠে আশপাশজুড়ে সর্বত্রই ধর্মপ্রাণ মানুষের উপস্থিতি ছিল দৃশ্যমান।



 

Show all comments
  • Abdur Rahman ৫ মার্চ, ২০১৭, ১:১৬ পিএম says : 0
    আমরা আছি আপনাদের সাথে
    Total Reply(0) Reply
  • ৫ মার্চ, ২০১৭, ৩:৪৩ পিএম says : 0
    গ্রিক দেবীর মূর্তি আমাদের বাংলাদেশে তৈরি করার পর যদি কোথায় বা কোন যাগা বসানো হয়,এতো সরকার ও বেসরকারি এবং জনগণের কি উপকার হবে.এই প্রশ্নো সবার সরকার এর কাছে....? গ্রিক দেবীর মূর্তি বানাতে গিয়ে দেশের অনেক টাকা নস্ট হবে.অতেএব এই টাকা গ্রিক দেবীর মূর্তির পিছনে খরচ না করে যদি সরকার ইচ্ছা করলে দেশে অনেক শিশু আছে এতিম অর্থবা যুবক সমাজের জন্য কিছু কর্মশালা তৈরি করে দিলে দেশ ও দশের কল্যাণ হবে.দেশে অনেক যুবক সমাজ বেকার হয়ে আছে.তাদেরকে কর্মস্তান করে দিলে দেশটা আরোও ভালো চলতো.
    Total Reply(0) Reply
  • Abdul Quaiyum Chowdhury ৫ মার্চ, ২০১৭, ৪:০৪ পিএম says : 0
    ইসলামে মুর্তির কোন স্থান নেই। ইসলামের খাতিরে আমি সকল মুর্তি অপসারণের পক্ষে।
    Total Reply(0) Reply
  • Nasym ৭ মার্চ, ২০১৭, ২:৫৯ এএম says : 0
    NEXT PHASE "SWARASSWATI" IDOL AT EVERY EDUCATIONAL INSTITUTIONS! !
    Total Reply(0) Reply
  • hridoy ৭ মার্চ, ২০১৭, ১০:১৩ এএম says : 0
    ইসলামে মুর্তির কোন স্থান নেই, মুর্তি অপসারণের পক্ষে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ