Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজনৈতিক অস্থিরতাই জঙ্গিবাদ উত্থান-জিএম কাদের

| প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, দেশে রাজনৈতিক অস্থিরতার কারণেই জঙ্গিবাদের আবির্ভাব হয়েছে। যতদিন না আমরা রাজনীতিবিদরা একে অপরের পরিপূরক হতে না পারব ততদিন সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ আমাদের পিছু ছাড়বে না। গতকাল জাপা চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ের জাতীয় ওলামা পার্টি ঢাকা মহানগর উত্তরের পরিচিতি সভায় তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা জনজীবনে শুধু স্বস্তিই আনে না, গণমানুষের নিরাপত্তাও বহন করে। আমরা যখনই নিজেদের মাঝে বিবাদে জড়িয়ে পড়ি তখনই ষড়যন্ত্রকারীরা এদেশকে অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করে। বাংলাদেশে যতটা না জঙ্গির তৎপরতা আছে, তার চেয়ে অনেক বেশি আমরা নিজেরাই জঙ্গিবাদ জঙ্গিবাদ করে রাষ্ট্রের মাঝে ভীতি সঞ্চার করছি। আমাদের উপলব্ধি করা উচিত, বিশ্বের দরবারে আমরা যদি জঙ্গিবাদ রাষ্ট্র হিসেবে চিহ্নিত হই, তাহলে আমাদের এদেশও পাকিস্তান, আফগানিস্তানের মতো অকার্যকর রাষ্ট্রে পরিণত হতে পারে।
পরিচিতি সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জাতীয় ওলামা পার্টির ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাওলানা মো. খলিলুর রহমান সিদ্দিকী। আরো বক্তৃতা করেন জাতীয় পার্টির চেয়ারম্যানের ধর্মবিষয়ক উপদেষ্টা ওলামা পার্টির সভাপতি আলহাজ্ব মাওলানা ক্বারী মোঃ হাবিবুল্লাহ বেলালী, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, ভাইস চেয়ারম্যান বাহাউদ্দিন বাবুল, নুরুল ইসলাম নুরু, জাতীয় ওলামা পার্টির সাধারণ সম্পাদক মাওলানা খন্দকার মো. সফিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান সরকার, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা আব্দুর রব, উত্তরের সাধারণ সম্পাদক মাওলানা মো. সাইফুল ইসলাম মিয়াজী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ