Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

উন্মুক্ত হলো মার্কিন দূতাবাসের সামনের ফুটপাত

| প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের প্রচেষ্টায় উন্মুক্ত হলো ঢাকাস্থ মার্কিন দূতাবাসের সামনের ফুটপাত। রাজধানীর বারিধারায় অবস্থিত মার্কিন দূতাবাসের সামনের ফুটপাত নিরাপত্তার কারণে বিশালাকার কংক্রিট বøক এবং বøকের মাঝে মাঝে লোহার শিকল দিয়ে দীর্ঘদিন ধরে বন্ধ রাখা হয়েছিল। এতে পথচারীরা ঝুঁকি নিয়ে রাস্তা দিয়ে চলাচল করতে বাধ্য হতো।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুর-ই-মওলা জানান, বিষয়টির প্রতি মেয়র আনিসুল হকের দৃষ্টি আকৃষ্ট হওয়ায় তিনি ফুটপাতটি উন্মুক্ত করে দেয়ার আহŸান জানান।
গত ২৮ ফেব্রæয়ারি ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা স্বাক্ষরিত চিঠির মাধ্যমে যুক্তরাষ্ট্রসহ আটটি দেশের দূতাবাসকে ফুটপাত উন্মুক্ত করে দেয়ার অনুরোধ জানানো হয়। সে অনুরোধে সাড়া দিয়ে মার্কিন দূতাবাস কর্তৃপক্ষ ফুটপাতের ওপর থেকে ৪০টি বিশালাকার কংক্রিট বøক সরিয়ে ফুটপাত ঘেঁষে রাস্তার ওপর সেগুলো স্থাপন করে। পাশাপাশি বøকের মধ্যবর্তী লোহার শিকল অপসারণ করে জনসাধারণের চলাচলের জন্য সম্পূর্ণ ফুটপাত উন্মুক্ত করে। কানাডার দূতাবাসও তাদের সামনের ফুটপাত জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দিয়েছে।
আহŸানে সাড়া দিয়ে দ্রæত ব্যবস্থা নেয়ায় দূতাবাস কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ