Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

শাফিয়া খাতুন সভানেত্রী মাহমুদা বেগম কৃক সাধারণ সম্পাদক

১৪ বছর পর মহিলা আ’লীগে নতুন নেতৃত্ব

| প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দীর্ঘ ১৪ বছর পর জাতীয় সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব পেয়েছে আওয়ামী লীগের অঙ্গ সংগঠন মহিলা আওয়ামী লীগ। নতুন কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন সংগঠনটির সদ্য সাবেক সহ-সভাপতি শাফিয়া খাতুন। সাধারণ সম্পাদক হয়েছেন মাহমুদা বেগম কৃক। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মহিলা আওয়ামী লীগের নির্বাচিত নতুন নেতাদের নাম ঘোষণা করেন। গতকাল শনিবার বিকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে সংগঠনের ত্রি-বার্ষিক সম্মেলনে এই নেতৃত্ব নির্বাচিত হয়। এর আগে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী  শেখ হাসিনা
২০০৩ সালের ১২ জুলাই মহিলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলনে অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে আশরাফুন্নেসা মোশাররফ সভাপতি ও পিনু খান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
এর আগে একজন কাউন্সিলর শাফিয়া খাতুনের নাম সভাপতি হিসেবে প্রস্তাব করেন ও একজন কাউন্সিলর সমর্থন করেন। এছাড়া সভাপতি পদে সদ্য সাবেক কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পিনু খানের নাম প্রস্তাব ও সমর্থন করা হয়। সাধারণ সম্পাদক পদে সদ্য সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদক মাহমুদা বেগম কৃক, শিরীন রোখসানার নাম প্রস্তাবিত ও সমর্থিত হয়। সাধারণ সম্পাদক পদে আরও প্রার্থী হন মুর্শেদা বেগম লিপি।
দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলররা সভাপতি ও সাধারণ সম্পাদক পদে তাদের নাম প্রস্তাব করেন। পরে কাউন্সিলরদের প্রত্যক্ষ  ভাটে তারা সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
সাফিয়া খাতুনের নাম প্রস্তাব করেন বগুড়া জেলা মহিলা লীগের সভাপতি খাদিজা খাতুন ও সমর্থন করেন পাবনা জেলা মহিলা লীগের সভাপতি নাদিয়া ইয়াসমিন জলি। সভাপতি পদে অপর প্রার্থী পিনু খানের নাম প্রস্তাব করেন খুলনা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হোসনে আরা চম্পা। সাধারণ সম্পাদক পদে মাহমুদা বেগম কৃকের নাম প্রস্তাব করেন বাগেরহাট জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফা খানম ও সমর্থন করেন সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোসনা আরা। শিরিন রোখসানার নাম প্রস্তাব করেন কুষ্টিয়া জেলা মহিলা লীগের সভাপতি জেবুন্নেছা সবুজ ও সমর্থন করেন নাটোর জেলা মহিলা লীগের সভাপতি রতœা আহমেদ। মুর্শেদা বেগম লিপির নাম প্রস্তাব করেন বরিশাল মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিতু।
সম্মেলনে ঢাকা মহানগর উত্তর মহিলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন শাহিদা তারেখ দীপ্তি, সাধারণ সম্পাদক শবনম শীলা এবং ঢাকা মহানগর দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সভাপতি হয়েছেন সাবেরা বেগম ও সাধারণ সম্পাদক নার্গিস রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ