Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

জুতোর বাক্সে শিশুর লাশ

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের অপারেশন থিয়েটারের (ওটি) সামনে থেকে দুই বছর বয়সী এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল (শুক্রবার) দুপুরে জুতো রাখার বাক্সে তোয়ালে পেঁচানো লাশটি দেখে চিকিৎসকেরা পুলিশ ক্যাম্পে খবর দেন।
চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জহিরুল হক ভূঁইয়া বলেন, ডাক্তাররা ফোন করে জানানোর পর আমরা শিশুটিকে উদ্ধার করে জরুরি বিভাগে নিয়ে আসি। এরপর ডাক্তার মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে লাশটি পরীক্ষা করে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তারপরও ময়নাতদন্তের জন্য লাশটি মর্গে রাখা হয়েছে।
হাসপাতালে শিশুর লাশ কোথা থেকে এলো তা নিশ্চিত হতে পারেনি পুলিশ। পুলিশ কর্মকর্তারা জানায়, ঘটনা তদন্ত করা হচ্ছে।
ভাইয়ের গুলিতে খুন
চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় পারিবারিক বিরোধের জেরে বড় ভাইয়ের গুলিতে ছোট ভাই খুন হয়েছেন। গতকাল (শুক্রবার) সকালে উপজেলার বৈলছড়ি ইউনিয়নের পেচুরিয়া গ্রামে এ হত্যাকাÐ ঘটে। নিহত মো. শাহজাহান (৪০) ওই এলাকার কালা মিয়ার ছেলে। শাহজাহানের বড় ভাই অভিযুক্ত বদি আলম ঘটনার পর থেকে পলাতক।
বাঁশখালী থানার এসআই নাসির উদ্দিন রাসেল জানান, পারিবারিক বিষয়ে বৃহস্পতিবার রাত থেকে দুই ভাইয়ের মধ্যে ঝগড়া চলছিল। সকালে বদি আলম তার ছোট ভাই শাহজাহানকে বন্দুক দিয়ে গুলি করেন। ডান পায়ের ঊরুতে গুলিবিদ্ধ শাহজাহানকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানে তার মৃত্যু হয় বলে মেডিকেল পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল ইসলাম জানান।
পরিবারের সদস্যদের বরাত দিয়ে এসআই নাসির জানান, ১০ বছর আগে বদি আলম তার শ্যালকের সঙ্গে বোনের বিয়ে দেন। তাদের ঘরে এক ছেলে ও এক মেয়ে রয়েছে। সম্প্রতি বোনের স্বামী আরেকটি বিয়ে করতে চাইলে দুই ভাইয়ের মধ্যে ঝামেলা বাধে। এই বিরোধের জেরেই বদি তার ভাইকে গুলি করেন।
পুলিশের বাসা থেকে পিস্তল ও গুলি চুরি
চট্টগ্রাম ব্যুরো : নগরীর পাঁচলাইশ থানার উপ-পরিদর্শক (এসআই) হাসান আলীর বাসা থেকে সরকারি পিস্তল চুরি হয়েছে। ৭.৬২ বোরের পিস্তলটির সঙ্গে ১৬ রাউন্ড গুলিও চুরি হয়। এই ঘটনায় ওই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
বুধবার বিকেল ৫টা থেকে বৃহস্পতিবার রাত ৯টার মধ্যে যে কোন সময়ে এই চুরির ঘটনা ঘটে। হাসান আলীর বাসা নগরীর খুলশী থানার আলফালাহ গলিতে। পুলিশ জানায়, আল ফালাহ গলিতে ‘প্রত্যাশা’ নামে একটি ভবনের তৃতীয় তলায় পরিবার নিয়ে থাকেন তিনি।
চট্টগ্রাম মেট্রোপলিন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (উত্তর) মো. আব্দুল ওয়ারীশ বলেন, দায়িত্বে অবহেলার জন্য হাসান আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত শেষে তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
এসআই হাসান আলী বলেন, আমি বাসায় অস্ত্র রেখে থানায় গিয়েছিলাম। স্ত্রী গেছেন গ্রামের বাড়ি। বৃহস্পতিবার রাতে বাসায় ফিরে অস্ত্র চুরির বিষয়টি টের পাই। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে খুলশী থানায় একটি মামলা করা হয়েছে বলে ওসি শেখ মো. নাছির উদ্দিন জানান। তিনি বলেন, বুধবার বিকাল থেকে বৃহস্পতিবার রাতের মধ্যে কোনো এক সময় তালা ভেঙে বাসা থেকে অস্ত্রটি চুরি করা হয় বলে উল্লেখ করা হয়েছে এজাহারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ