Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফ্লাইওভারে প্রিজন ভ্যান উল্টে চালকসহ ৪ জন আহত

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর মগবাজার ফ্লাইওভারে আসামি বহনকারী প্রিজন ভ্যান উল্টে এর চালকসহ চারজন আহত হয়েছেন। গতকাল শুক্রবার সকালে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা আহতদের উদ্ধার করে। পরে দুর্ঘটনা কবলিত প্রিজনভ্যানটি রাস্তা থেকে সরানো হয়।
তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আবদুর রশিদ জানান, প্রিজন ভ্যানটি কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে আসামি নিয়ে কাশিমপুর কারাগারে যাচ্ছিল। মগবাজার-মালিবাগ ফ্লাইওভারে ওঠার পর প্রিজন ভ্যানটি ফ্লাইওভারের তেজগাঁও অংশের ঢাল দিয়ে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। খবর পেয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রæত ঘটনাস্থলে ছুটে যায়। এতে প্রিজন ভ্যানে থাকা তিন আসামিসহ চালক সামান্য আহত হন। তাদেরকে উদ্ধার করে দ্রæত চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়। পরে রেকারের সাহায্যে দুর্ঘটনা কবলিত প্রিজন ভ্যানটি উদ্ধার করা হয়।
কারা অধিদপ্তর সূত্র জানায়, দুর্ঘটনা কবলিত প্রিজন ভ্যানে ২৪ আসামি ছিলেন। চারজন ছাড়া বাকিদের কেউ আহত হয়নি। পরে অন্য একটি ভ্যানে তাদের পাঠানো হয়। দুর্ঘটনার কারণ তদন্ত করা হচ্ছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ভ্যানটির অতিরিক্ত গতির কারণে চালক নিয়ন্ত্রণ রাখতে পারেননি। এ ছাড়া গাড়িতে কয়েদির সংখ্যাও ছিল বেশি। ভ্যানটি ফ্লাইওভার থেকে নামার আগ মুহূর্তে বাঁক পার হওয়ার পর রাস্তার ডান পাশে চলে আসে। পরে আবার বামে আসে। কিন্তু শেষ মুহূর্তে আবারো ডানে আসতে চাইলে ভ্যানটি উল্টে যায়।
ব্রেকফেল নয় বরং অতিরিক্ত গতি ও গাড়িতে বেশি কয়েদি থাকার ফলে চালক নিয়ন্ত্রণ রাখতে পারেননি। এক পথচারি বলেন, ভ্যানে কয়েদিদের সবাই দাঁড়িয়ে ছিল, বসার কোনো ব্যবস্থা ছিল না। ফলে একপাশ থেকে অন্যপাশে ভ্যান যখন যাচ্ছিল, কয়েদিরাও একপাশ হচ্ছিল। যার কারণে তৃতীয়বার টার্ন নেয়ার সময় ভ্যানটি উল্টে যায়। ফ্লাইওভারটিতে অপরিকল্পিত টার্নিংয়ের কারণে প্রায়ই এ ধরনের দুর্ঘটনা ঘটছে বলে দাবি করেছে ট্রাফিক পুলিশ। এক ট্রাফিক সার্জেন্ট জানান, ফ্লাইওভার থেকে নামার সময় দুই পাশেই প্রায়ই দুর্ঘটনা ঘটছে। এগুলোর বেশির ভাগই অতিরিক্ত গতি আর অপরিকল্পিত টার্নিংয়ের কারণে হচ্ছে।
কয়েকমাস আগে গাজিপুর থেকে গুলিস্তানগামী একটি যাত্রীবাহী বাস ওই ফ্লাইওভারে উল্টে পড়েছিল। অভিযোগ রয়েছে, কোটি কোটি টাকা ব্যায়ে নির্মিত এ ফ্লাইওভার নির্মানে শুরু থেকে ত্রুটি ছিল। সেই ত্রুটির মধ্যে ফ্লাইওভারটি উদ্বোধন করা হয় এবং যান চলাচলের জন্য মুক্ত করে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ