Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রী একমত হলেই স্বপ্ন পূরণ হবে কসমোপলিটান গ্রুপের

সউদীর কিংডম গ্রুপের সঙ্গে চারটি প্রকল্প গ্রহণে ঐকমত্য

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ; সউদী আরবের কিংডম গ্রুপের মাধ্যমে সরকারের সঙ্গে পিপিপি প্রকল্পের আওতায় চারটি জরুরী প্রকল্প গ্রহণে ঐকমত্য হয়েছে বাংলাদেশের কসমোপলিটান গ্রুপের। কসমোপলিটান গ্রুপের এমডি ও সিইও নূর নবী ভূইয়া বলেন, আমরা এই প্রজেক্টগুলো ইতোমধ্যে যথাযথ মাধ্যমে জমা দিয়েছি। আশা করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আমাদের প্রস্তাবের সঙ্গে একমত হবেন।
গতকাল বৃহস্পতিবার দুপুরে এই ঘোষণা দেন কসমোপলিটন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও নূর নবী ভূঁইয়া। রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কিংডম গ্রুপের পরিচালক (জনসংযোগ) মবিন আহমেদ খান, কসমো পলিটন গ্রুপের চেয়ারম্যান নুরুল হুদা ভূইয়া, ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান এমপি, আব্দুল ওয়াদুদ, তাজুল ইসলাম, এমকে নিজাম উদ্দিন চৌধুরী, হেলানা জাহাঙ্গীর, বিমল কৃষ্ণ বিশ্বাস, কর্নেল (অব.) মোসাদ্দেক, রিয়ার এডমিরাল (অব.) বজলুর রহমান, মেজর জেনারেল (অব.) রুহুল আমিন।
নূর নবী ভূইয়া বলেন, আমাদের কসমোপলিটান গ্রুপের ‘বড় চিন্তা, বড় কাজ’ নীতিতে আমরা কিছু হলেও দেশের অর্থনৈতিক জয়যাত্রায় ভূমিকা রাখতে পারবো। আমরা বেসরকারী খাতে বিদেশী বিনিয়োগ এনে কলকারখানা স্থাপনের ব্যাপারে প্রাথমিক কাজ করছি। আজ কসপলিটানের প্রাথমিক সাফল্য অর্জিত দু’টি কোম্পানীর ওয়েল রিফাইনারি ও টেলিফোন সেবা খাতে যৌথ কোম্পানী গঠন ও নিবন্ধনের কাজ শেষ পর্যায়ে। আরো কয়েকটি শিল্প ক্ষেত্রের প্রাথমিক শনাক্তকরণ, সম্ভাব্য বিনিয়োগকারী সঙ্গে যোগাযোগ ইত্যাদি নিজ গতিতে এগিয়ে যাচ্ছে।
তিনি আরো বলেন, কিংডম গ্রুপের সঙ্গে কসমোপলিটান গ্রুপের সম্ভাব্য সত্তর বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে বঙ্গবন্ধু গালফ ইন্ডাস্ট্রিয়াল পার্ক লিমিটেড (প্রস্তাবিত) প্রতিষ্ঠানের অধীনে বিশাল ম্যানুফ্যাকচারিং কর্মকা- পরিচালিত হবে। আমরা আশা করি, খুব শিগগির এর কাজ শুরু হবে এবং আগামী দশ বছরের মধ্যে তা শেষ হবে। এই প্রকল্প সফলভাবে পরিচালিত হলে প্রায় দশ লক্ষ শিল্প শ্রমিকের কর্মসংস্থান হবে এবং উচ্চ দক্ষতা সম্পন্ন টেকনিশিয়ানের প্রয়োজন হবে। শিল্প অঞ্চল থেকে উৎপাদিত বেশিরভাগ পণ্যই রফতানি হবে।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ