Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে ৫ জন আহত হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) বেলা দেড়টায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে চট্টগ্রাম কলেজের সমাজবিজ্ঞান বিজ্ঞানের মাস্টার্সের শিক্ষার্থী মো. সোহেল (২৫), ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. মনির (২২) ও অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মো. ইমনের (২০) নাম জানা গেছে। বাকি ২ জন বহিরাগত বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির নায়েক রসিক চাকমা জানান, চট্টগ্রাম কলেজ থেকে দুপুর দেড়টার দিকে আহত অবস্থায় তিন শিক্ষার্থীকে হাসপাতালে আনা হয়। বর্তমানে তারা চমেক হাসপাতালের ক্যাজুয়েলিটি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসের মূল ফটকের বাইরে সবুজ গ্রুপ ও দোলন গ্রুপের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরবর্তীতে দু’গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে লিপ্ত দু’গ্রুপই যুবলীগ নেতা নুর মোস্তফা টিনুর অনুসারী হিসেবে পরিচিত। এ প্রসঙ্গে নুর মোস্তাফা টিনু জানান, কথা কাটাকাটির এক পর্যায়ে সিনিয়র-জুনিয়রদের মধ্যে ভুল বোঝাবুঝি ও বাকবিত-া হয়েছে। তা নিজেদের সমাধান করে নেওয়া হয়েছে। এখানে কোন গ্রুপের মারামারি হয়নি। সকলেই ছোট ভাই, ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। উল্লেখ্য, চট্টগ্রাম কলেজের ছাত্রাবাস বন্ধ করে দিয়ে ক্যাম্পাস দখলে নেয়ার পর ছাত্রলীগের বিভিন্ন উপ-গ্রুপ প্রতিনিয়ত সংঘাতে লিপ্ত হচ্ছে।
এইউএসটিসিতে আটক ৬
ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চিটাগাংয়ে (ইউএসটিসি) কিরিচসহ ৬ ছাত্রলীগ কর্মীকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে ৪ জন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থী হলেও বাকি দুজন বহিরাগত। নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) কাজী মুত্তাকিন ইবনে মিনান জানান, সকালে ইউএসটিসি ক্যাম্পাসে দুই গ্রুপ মুখোমুখি হয়। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ধারালো কিরিচসহ ৬ জনকে আটক করে। পরে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা ৪ জন ইউএসটিসির শিক্ষার্থী। এছাড়া বাকি দুজন বহিরাগত। খুলশী থানার সেকেন্ড অফিসার নাজিম উদ্দীন বলেন, ইউএসটিসি ক্যাম্পাস থেকে ৬ জন আটক করা হয়েছে। তবে এখনো তাদের বিস্তারিত তথ্য জানা যায়নি। তারা পুলিশ হেফাজতে রয়েছে। জানা গেছে, তাদের ছাড়িয়ে নিতে আওয়ামী লীগ নেতারা তদবির চালিয়ে যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ