Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশবাসী প্রধানমন্ত্রীর ভারত সফরে তিস্তা ও গঙ্গা ব্যারেজ চুক্তি আশা করে-আওয়ামী ওলামা লীগ

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আগামী ৭ এপ্রিলের ভারত সফরের সময়ে দেশবাসী তিস্তা ও গঙ্গা ব্যারেজ চুক্তি আশা করে। গতকাল বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ নেতৃবৃন্দ এক বিবৃতিতে এ দাবি জানান।
বিবৃতিতে তারা বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে অবিরাম এগিয়ে চলেছে। প্রতিবেশী দেশ ভারত আমাদের উন্নয়নের সুবিধা ভোগ করছে। কিন্তু ভারতের পক্ষ থেকে আমরা কাক্সিক্ষত সুবিধা পাচ্ছি না। মনমোহন সিংয়ের বাংলাদেশ সফরের সময় তিস্তা চুক্তি হওয়ার কথা থাকলেও ভারত তা করেনি। এমনকি নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে এসেও তিস্তা চুক্তি করেনি। নেতৃবৃন্দ বলেন, ভারত-বাংলাদেশ থেকে সব চুক্তি আদায় করে নিলেও বাংলাদেশকে কোন সুবিধা দিচ্ছে না উল্টো বন্ধু দেশ হওয়া সত্ত্বেও সম্প্রতি পাটের উপর এন্টি ডাম্পিং শুল্ক আরোপ করেছে। এতে বিরোধী মহল সরকারের ভাবমর্যাদা ক্ষুণেœর  সুযোগ পেয়েছে। সরকার বিরোধী জোট অপপ্রচারের সুযোগ নিচ্ছে।
এমতাবস্থায় প্রধানমন্ত্রীর ভারত সফরে তিস্তা চুক্তি, গঙ্গা ব্যারেজ চুক্তিসহ দেশের স্বার্থের অনুকুলে অন্যান্য চুক্তি দেশবাসী আশা করে। তাই তিস্তা চুক্তি নিশ্চিত করেই প্রধানমন্ত্রীর ভারত সফর করা উচিত। এবারের সফরে তিস্তা চুক্তি হলে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ দেশবাসীকে নিয়ে প্রধানমন্ত্রীকে বিপুল সংবর্ধনা প্রদানের আয়োজন করবে।
বিবৃতিদাতারা হলেন, বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ মাওলানা মুহম্মদ আখতার হুসাইন বুখারী, সাধারণ সম্পাদক- আলহাজ কাজী মাওলানা মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী, সম্মিলিত গবেষণা পরিষদের চেয়ারম্যান আলহাজ হাফেজ মাওলানা মুহম্মদ আব্দুস সাত্তার, সিনিয়র সহ-সভাপতি মাওলানা মুজিবুর রহমান চিশতি, সহ-সভাপতি লায়ন মাওলানা আবু বকর সিদ্দীক, পীরজাদা মাওলানা সিরাজুল ইসলাম (হবিগঞ্জ), মাওলানা মুহম্মদ শওকত আলী টাঙ্গাইল, মাওলানা তাজুল ইসলাম (বড়নগরী) বাক্ষ্ম্রণবাড়ীয়া, মাওলানা মুহাম্মদ আব্দুল কাদের শরীয়তপুরী, আলহাজ মাওলানা মাহবুবুর রহমান রংপুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ