Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ শানে রিসালত মহাসম্মেলন শুরু

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

নগরীতে প্রচার মিছিল ও মোটর শোডাউন
সিলেট অফিস : সিলেট সরকারি আলিয়া মাদরাসা ময়দানে দুই দিনব্যাপী আন্তর্জাতিক শানে রিসালত মহাসম্মেলন আজ বৃহস্পতিবার সকাল ১১টায় শুরু হচ্ছে। সম্মেলনে সভাপতিত্ব করবেন উস্তাযুল উলামা ওয়াল মুহাদ্দিসীন, মুরশিদে বরহক হযরত আল্লামা ইমাদ উদ্দীন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী।
অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সায়্যিদ আল হাবীব উবায়দুল্লাহ আল আত্তাস (মক্কা মুকাররামা), ড. শায়খ নাজী বিন রাশিদ আল আরাবী (বাহরাইন), ড. শায়খ মুহাম্মদ ইয়াহইয়া আল কাত্তানী (মিসর), সায়্যিদ আল হাবীব ফয়সল আল কাফ (জেদ্দা), শায়খ মারওয়ান ইবনে সাদাকাহ ওয়াযযান (মক্কা মুকাররামা), শায়খ মুহাম্মদ মুহাম্মদ সাঈদ আল কুহেজী (বাহরাইন), শায়খ খালিদ সালিহ আহমদ আল কুহেজী (বাহরাইন) প্রমুখ। এছাড়া গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, মশুরীখোলার পীর ছাহেব আলহাজ শাহ আহসানুজ্জামান, উজানডিহির পীর ছাহেব সায়্যিদ মোস্তাক আহমদ আল মাদানী, সায়্যিদ জুনাইদ আহমদ আল মাদানী, দৈনিক ইনকিলাবের সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন, ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আহসান উল্লাহসহ দেশ-বিদেশের আরো অনেক সম্মানিত পীর-মাশয়েখ, আলেম-উলামা, ইসলামী চিন্তাবিদ, শিক্ষাবিদ মাহফিলে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত হবেন।
এদিকে সম্মেলন সফলের লক্ষ্যে গতকাল বুধবার বিকেলে সিলেটে প্রচার মিছিল ও মোটর শোডাউন করেছে সম্মেলন বাস্তবায়ন কমিটি। মিছিলটি সোবহানীঘাটস্থ হাজী নওয়াব আলী জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আম্বরখানা পয়েন্টে এসে পথসভায় মিলিত হয়।
হাজার হাজার নবীপ্রেমিকের অংশগ্রহণ ও মোটর শোডাউনের মাধ্যমে সিলেটের সর্বস্তরের ধর্মপ্রাণ মানুষদের সম্মেলনে যোগ দেয়ার আহ্বান জানানো হয়। আনজুমানে আল ইসলাহর সমাজকল্যাণ সম্পাদক মাওলানা মাহমুদ হাসান চৌধুরীর সভাপতিত্বে ও নর্থইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর লেকচারার মাওলানা নোমান আহমদের পরিচালনায় পথসভায় বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহর সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনূল ইসলাম পারভেজ ও তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রেদওয়ান আহমদ চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ