Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাবেক উপমন্ত্রী আব্দুল হাইকে আগাম জামিন

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দুর্নীতি দমন কমিশনের করা মামলায় সাবেক উপমন্ত্রী ও মুন্সিগঞ্জের গজারিয়া আসনের সাবেক এমপি মো. আব্দুল হাইকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।
গতকাল (বুধবার) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আব্দুল হাইয়ের পক্ষে ছিলেন ব্যারিস্টার আমিনুল হক। দুদকের পক্ষে খুরশীদ আলম খান। মামলার বিবরণে জানা যায়, ১৯৮৪ সালে ডিআইটি  থেকে বারিধারায় স্ত্রীর নামে ৫ কাঠার একটি প্লট বরাদ্দ নেন আব্দুল হাই। পরবর্তীতে তিনি এ প্লট বিক্রি করে দেন। কিন্তু বিষয়টি গোপন করে তিনি বনানীতে নিজ নামে আরেকটি প্লট বরাদ্দ নেন। এভাবে তথ্য গোপন করে প্লট বরাদ্দ নেয়ায় সরকারি সম্পত্তি আত্মসাতের অভিযোগে ২০১৬ সালে ৯ নভেম্বর দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর হোসেন মতিঝিল থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় আত্মসমর্পণ করে হাইকোর্টে জামিন চান আ. হাই। শুনানি শেষে আদালত তাকে ৮ সপ্তাহের জামিন দেন হাইকোর্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ