Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রবাসে দেশের মুখ উজ্জ্বলে কাজ করা কবি সাহিত্যিকরা এক একটি নক্ষত্র -আমিরাতে জাতীয় কবিতা মঞ্চের প্রকাশনা উৎসবে বক্তারা

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

আরব আমিরাত সংবাদদাতা : প্রবাসের কঠিন কর্ম ব্যস্ততার মাঝে সাহিত্য চর্চা খুবই কষ্টসাধ্য ও দুর্লভ। তারপরও এই কঠিন বাস্তবতাকে মেনে নিয়ে যারা সাহিত্যকে বুকে ধারণ করে নিরলস প্রচেষ্টা চালিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশের মুখ উজ্জ্বল করে যাচ্ছেন তারা সাহিত্যাঙ্গনে জাতির জন্য এক একটি নক্ষত্র। গত শনিবার রাতে আবুধাবীস্থ জাফরি রেস্টুরেন্টের হলরুমের জাতীয কবিতা মঞ্চ আরব আমিরাতের উদ্যোগে প্রকাশনা উৎসব’১৭ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের বক্তারা এসব কথা বলেন।
জাতীয় কবিতা মঞ্চ আরব আমিরাতের সভাপতি কবি মোহাম্মদ মুসার সভাপতিত্বে ও কবি সাখাওয়াত হোসেন বকুলের উপস্থাপনায় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন। উদ্বোধক ছিলেন জাতীয় কবিতা মঞ্চের প্রধান উপদেষ্টা আলহাজ মাজহার উল্লাহ মিয়া। প্রধান বক্তা ছিলেন আবুধাবী শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজের ভাইস প্রিন্সিপাল কাজী আবদুর রহিম। বিশেষ অতিথি ছিলেন মিরসরাই সমিতির প্রধান পৃষ্ঠপোষক জাফর উল্লাহ, সেন্ড মেরিন গ্রুপ অব কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মাঈনুদ্দিন, রশিদা শরিফ কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠাতা পরিচালক এম এ খায়ের নিজামী, টাইম ট্রাভেল এর ব্যবস্থাপনা পরিচালক কবি মানসুর আলী। কবি সাংবাদিক মনির উদ্দিন মান্না, ডা. শেখ শামসুর রহমান, কবি জানে আলম, কবি ওবাইদুল হক, প্রকৌশলী নজরুল ইসলাম, জসিম উদ্দিন, জাফর উদ্দিন ভূঁইয়া ও সরওয়ার উদ্দিন রনি প্রমুখ।
অনুষ্ঠানে প্রবাসী কবি সাহিত্যিকদের কাব্য সঙ্কলন লাল সবুজের পতাকা, শ্রাবণের মেঘ, ভুলিনি মাতৃভূমি আত্মমিনতি, নষ্ট নিশি ও অসম ব্যঞ্ছনা বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ