Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বাবলু একটা সেলফিশ -এরশাদ

জিএম কাদের ও হাওলাদারকে দায়িত্ব বুঝে দেয়া হয়েছে

প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৫:১২ পিএম, ২০ জানুয়ারি, ২০১৬

স্টাফ রিপোর্টার : মহাসচিব থেকে অব্যাহতি দেয়া জিয়াউদ্দিন বাবলুর ব্যাপারে কোনও আপোষ করবেন না জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। জিয়াউদ্দিন বাবলুকে সেলফিশ হিসেবে অভিহিত করে তিনি বলেছেন, বাবলুকে আমি অনেক স্নেহ করতাম। তাকে মহাসচিব করেছি। কিন্তু আমার জীবিত থাকা অবস্থায় সে আরেকজনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেছে। এটা সেলফিশের মতো কাজ। অথচ এতে রওশন এরশাদের সম্মতি ছিল না। তিনি আরও বলেন, দল থেকে আমাকে বহিষ্কার করার ক্ষমতা কারও নাই। আমি পার্টির চেয়ারম্যান। একমাত্র কাউন্সিলে যদি আমি বাদ হই, তবেই আমি পদ ছেড়ে দেব। আজ বুধবার বনানীস্থ জাপা চেয়ারম্যানের কার্যালয়ে এক সংক্ষিপ্ত সভায় তিনি এসব কথা বলেন। এ সময় দলের নবনির্বাচিত কো-চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝিয়ে দেন এরশাদ। এরশাদ বলেন, গঠনতন্ত্র অনুযায়ী আমি যে কোন সিদ্ধান্ত নিতে পারি। এর জন্য আলোচনার প্রয়োজন নেই। তবে হ্যাঁ, আমি যদি চাই- আলোচনা হতে পারে। আমার সিদ্ধান্ত প্রত্যাখ্যান করার এখতিয়ার কারোর নেই। সংসদীয় দল জাতীয় পার্টির একটি অংশ। সংসদীয় দল জাতীয় পার্টির ওপর কোন সিদ্ধান্ত চাপিয়ে দিতে পারে না। আমি যে সিদ্ধান্ত নিব, ওটা সংসদীয় দলকে মানতে হবে।
এরশাদ বলেন, আমি কো-চেয়ারম্যান করার ব্যাপারে রওশনের কথাটাও চিন্তা করেছি। দলের উত্তরসূরি হিসেবে তাকে নিয়েও ভেবেছি। কিন্তু তিনি বয়সের ভারে ন্যুব্জ। এই ৭৫ বছর বয়সে উনি আর শ্রম দিতে পারবেন না। জাপা চেয়ারম্যান আরও বলেন, বাবলু মোটেও জনপ্রিয় ছিল না। তৃণমূলের নেতাকর্মীরা কেউ তাকে পছন্দ করতেন না।
সূত্র জানায়, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও জিয়াউদ্দিন বাবলু গতকাল রাতে কাকরাইলস্থ দলীয় কার্যালয়ে এসেছিলেন। এ সময় কোনও নেতাকর্মীই তাদের সঙ্গে কথা বলেননি। পরে তারা অফিস ত্যাগ করলে নেতাকর্মীরা অফিস সরগরম করে তোলেন। সরকার থেকে কোনও ঝামেলা করতে পারে এবং নেতাকর্মীরা মারমুখী হয়ে উঠে অঘটন ঘটাতে পারে এমন আশঙ্কা থেকে সকাল ১১টায় কেন্দ্রীয় কার্যালয় বন্ধ করে অফিস স্টাফরা বনানীস্থ চেয়ারম্যানের কার্যালয়ে চলে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ