Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির ভুল একদিন ভাঙবে-সিইসি

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, তার নিরপেক্ষতা নিয়ে এখন নানান কথা বললেও বিএনপির ভুল একদিন ভাঙবে। কাজ দিয়েই তিনি নিজের এবং নির্বাচন কমিশনের নিরপেক্ষতার প্রমাণ দেবেন। এজন্য কিছুটা সময়ের প্রয়োজন হবে বলে জানান সিইসি। গতকাল সকালে বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে স্থানীয় প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে আলোচনা শেষে বানারীপাড়া ও গৌরনদী উপজেলা পরিষদের উপনির্বাচন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সাংবাদিকদের একথা জানান সিইসি।
প্রধান নির্বাচন কমিশনার বলেন, সুষ্ঠু-অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে হলে রাজনৈতিক দল, প্রশাসন ও ভোটারদের সম্মিলিত সহযোগিতা অপরিহার্য। তারমধ্যে সবচেয়ে বেশি দায়িত্ব পালন করতে হবে রাজনৈতিক দলগুলোকে। তারা যদি যোগ্যপ্রার্থী মনোনয়ন দেন ও মাঠ পর্যায়ে সহযোগিতা করেন তাহলে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা অনেকটা সহজ হয়ে যায়। আগামী ৬ মার্চ বরিশালের বানারীপাড়া ও গৌরনদী উপজেলা পরিষদের উপ-নির্বাচনে সিইসি নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদানের জন্য সকল ভোটারদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, সুষ্ঠু-অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করার জন্য প্রশাসন জিরো টলারেন্স ভূমিকায় থাকবে। স্থানীয় প্রশাসনের ব্যাপারে কোন পক্ষপাতিত্বের অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে নির্বাচন কমিশনের ব্যবস্থা গ্রহণের কথাও স্মরণ করিয়ে দেন সিইসি।
বিভাগীয় কমিশনার মো. গাউস-এর সভাপতিত্বে বরিশাল জেলা প্রশাসন ও আঞ্চলিক নির্বাচন দপ্তর আয়োজিত এ মতবিনিময় সভায় গৌরনদী উপজেলায় বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. মনজুর আলম মিলন অভিযোগ করেন, মনোনয়পত্র দাখিলের পর থেকে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের হুমকির মুখে তিনি নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু করতে পারেননি। এসময় সভায় উপস্থিত আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মনিরুন নাহার মেরী এ অভিযোগ অস্বীকার করে বলেন, বিএনপির অভ্যন্তরীন কোন্দলের কারণে তাদের প্রার্থীসহ নেতাকর্মীরা নির্বাচনী মাঠে নেই। অভিযোগের জবাবে সিইসি এম নূরুল হুদা বিএনপি প্রার্থীকে বলেন, ‘আজ থেকে আপনি এলাকায় গিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণা চালান, কোন সমস্যা হলে আমাকে জানাবেন’।
মতবিনিময় সভায় নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান, বরিশালের ডিআইজি শেখ মারুফ হাসান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার এএসএম রূহুল আমিন, জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান, র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল নুরুজ্জামানসহ প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ