Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাম নেতাদের প্রতি আ’লীগ নেতা হাছান মাহমুদ

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

লজ্জা থাকলে গ্যাসের দাম বৃদ্ধি ইস্যু নিয়ে কথা বলবেন না
স্টাফ রিপোর্টার : গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাম দলগুলোর ডাকা হরতাল জনগণ প্রত্যাখ্যান করেছে দাবি করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ হরতাল আহ্বানকারী বাম দলগুলোর নেতাদের উদ্দেশ করে বলেছেন, ‘লজ্জা থাকলে এই ইস্যু নিয়ে কথা বলবেন না’। গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। এর আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ নামের একটি সংগঠন।
হাছান মাহমুদ বলেন, স্কুল-কলেজ, রাস্তা-ঘাটে মানুষের উপস্থিতি দেখলে কেউ বলবে না, আজকে হরতাল ডাকা হয়েছে। দেশের মানুষ সম্পূর্ণভাবে এ হরতাল প্রত্যাখ্যান  করেছে। যারা হরতাল ডেকেছেন, তাদের যদি লজ্জা থাকে তাহলে তারা আর এই ইস্যুতে কথা বলবেন না। লজ্জা থাকলে ভবিষ্যতে আর এই ইস্যুতে কথা বলবেন না, হরতাল ডাকবেন না।
হরতালবিরোধী এ মানববন্ধনে হাছান বলেন, এই হরতালে সমর্থন দিয়েছে জামায়াতে ইসলামী, খেলাফত মজলিস। এছাড়া বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপি এই হরতালে সমর্থন দিয়েছে। জঙ্গিগোষ্ঠী, স্বাধীনতাবিরোধী, প্রতিক্রিয়াশীল তারা সবাই এই হরতালে সমর্থন দিয়েছে।
তিনি বলেন, এই জঙ্গিগোষ্ঠী, স্বাধীনতাবিরোধী, প্রতিক্রিয়াশীলদের সঙ্গে  হরতাল আহ্বানকারীরা ঐক্য করেছে। বাংলাদেশের জনগণ যেভাবে  জঙ্গিগোষ্ঠী, স্বাধীনতাবিরোধীদের প্রত্যাখ্যান করেছে আজকের হরতাল আহ্বানকারীদেরও সেভাবে প্রত্যাখ্যান করেছে।
বাম দলগুলোর দিকে ইঙ্গিত করে হাছান মাহমুদ বলেন, আপনারা সাম্যভিত্তিক সমাজ ব্যবস্থার কথা বলেন। কিন্তু যারা মাসে তিন হাজার টাকার গ্যাস ব্যবহার করেন তাদের পাশে না দাঁড়িয়ে যারা উপকারভোগী, সুবিধাভোগী তাদের পাশে দাঁড়িয়েছেন।
আওয়ামী লীগের প্রচার সম্পাদক জানান, পার্শ্ববর্তী দেশ ভারত, পাকিস্তানেও দেশের গ্যাসের দামের চেয়েও কম। আপনারা যাচাই করেন, চ্যালেঞ্জ করছি, বাংলাদেশে গ্যাসের দাম মূল্যবৃদ্ধির পরও পার্শ্ববর্তী দেশ ভারত ও পাকিস্তানের চেয়ে গ্যাসের দাম কম আছে।
তিনি বলেন, আমি আহ্বান জানাব, অহেতুক ইস্যু সৃষ্টি করে জঙ্গিগোষ্ঠী, প্রতিক্রিয়াশীল, স্বাধীনতাবিরোধীদের কাছে আপনার অস্ত্র তুলে দেবেন না।
 সমাবেশে আরো বক্তব্য দেন সাবেক স্বরাষ্ট প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, সংগঠনের সাধারণ সম্পাদক ফজুলল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ