Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিরোধী দলের নেতাকর্মী দিয়ে দেশের কারাগারগুলো ভরে ফেলা হয়েছে : মির্জা ফখরুল

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চারদিকে আতঙ্ক ও ভীতিকর পরিবেশে দেশের সাধারণ মানুষসহ বিরোধী নেতাকর্মীরা দুঃসহ জীবন-যাপন করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিরোধীদলের নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট মামলা দিয়ে সারাদেশের কারাগারগুলো ভরে ফেলা হয়েছে।
আদালতে হাজিরা শেষে ফেনী পৌর বিএনপির সভাপতি আলালউদ্দিন আলালের জামিন বাতিল করে কারাগারে প্রেরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল সোমবার বিকালে দেয়া এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
বিএনপি মহাসচিব বলেন, এখন বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট মামলা দিয়ে সারাদেশের কারাগারগুলো ভরে ফেলা হয়েছে। চারিদিকে আতঙ্ক ও ভীতিকর পরিবেশে দেশের সাধারণ মানুষসহ বিরোধী নেতাকর্মীরা দুঃসহ জীবন-যাপন করছে। অবস্থাদৃৃষ্টে মনে হচ্ছে এ ধরনের অবনতিশীল রাজনৈতিক পরিস্থিতি ও আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী নেতাকর্মীদের দমন প্রক্রিয়ার যেন কোনো শেষ নেই।
মির্জা ফখরুল বলেন, ফেনী পৌর বিএনপির সভাপতি আলালউদ্দিন আলাল রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় আদালতে হাজিরা দিতে গেলে তার জামিন বাতিল করে কারাগারে প্রেরণের ঘটনা আওয়ামী দুঃশাসনেরই ধারাবাহিকতা।
অবিলম্বে আলালউদ্দিন আলালের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও ভিত্তিহীনহীন মামলা প্রত্যাহার এবং তার শর্তহীন মুক্তির জোর দাবি জানান মির্জা ফখরুল।



 

Show all comments
  • Nur- Muhammad ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ৬:৫০ এএম says : 0
    জনাব ফখরুল সাহেব, আপনাদের সময় কি কম ঢুকেছিল? যদি কোন দিন ক্ষমতায় যান তা হলে এই গুলি মনে রাখিয়েন। অর্থাৎ রাজনীতির প্রতিহিংস্রায় কাহাকে ও কারাগারে দিয়েন না।
    Total Reply(0) Reply
  • Kazi Babu ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:৩৪ এএম says : 0
    Right
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ