Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হরতালেও আজ এসএসসি আলিম ও সমমানের পরীক্ষা চলবে

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম দলগুলোর ডাকা আজকের হরতালেও চলবে এসএসসি, আলিম ও সমমানের পরীক্ষা। গতকাল (সোমবার) ঢাকা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মাহাবুবুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, পরীক্ষা হরতালের আওতামুক্ত থাকায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। পূর্বঘোষিত পরীক্ষার সূচি অনুযায়ী আজ এসএসসির জীববিজ্ঞান (তত্ত্বীয়) ও অর্থনীতি। দাখিলে পৌরনীতি ও নাগরিকতা, কৃষিশিক্ষা, গার্হস্থ্য অর্থনীতি ও মানবিক ও উর্দু, ফার্সি এবং কম্পিউটার শিক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ড. মাহাবুবুর রহমান বলেন, পরীক্ষা হরতালের আওতামুক্ত থাকায় আগামীকাল মঙ্গলবারের (আজ) পরীক্ষা যথাসময়ে আয়োজন করা হবে। পরীক্ষা কেন্দ্রে আসতে পরীক্ষার্থীদের যাতে কোনো সমস্যা না হয় সে কারণে তিনি সবার কাছে সহযোগিতা কামনা করেছেন।
অন্যদিকে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আজ রাজধানীতে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা হরতাল ডেকেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। গত শুক্রবার দুপুরে এক বিবৃতিতে গ্যাসের মূল্য বৃদ্ধিকে গণবিরোধী উল্লেখ করে সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ এবং বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান হরতালের ডাক দেন। এ হরতালে সমর্থন দিয়েছে বিএনপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ