Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লা লা ল্যান্ড নয় মুনলাইটের জয়

অস্কারে নাটকীয় ভুল!

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : এবারের অস্কারে সেরা ছবি মুনলাইট। কিন্তু ঘোষক ভুল করে সেরা ছবির নাম ঘোষণা করলেন ‘লা লা ল্যান্ড’। পুরস্কার পেয়ে উদ্দীপ্ত ‘লা লা ল্যান্ড’ এর পরিচালক ডেমিয়েন শ্যাজেলসহ কলাকুশলীরা মিনিটখানেকের মধ্যে পৌঁছে গেলেন মঞ্চে।
অস্কার পুরস্কার হাতে মাইক্রোফোনের সামনে প্রতিক্রিয়াও জানাতে শুরু করলেন সিনেমাটির অন্যতম প্রযোজক জর্ডন হরোউইৎজ। এ সময়ই আয়োজকদের একজনকে এসে হরোউইৎজের হাত থেকে পুরস্কারের কার্ডটি চেয়ে নিতে দেখা গেল। বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, পুরস্কারের ঘোষণায় ‘লা লা ল্যান্ড’ শুনে ভোট গণনার দায়িত্বে থাকা অ্যাকাউন্টেসি ফার্ম প্রাইস-ওয়াটারহাউস-কুপারসের ব্রায়ান কালিনান ও মার্থারুই দৌড়ে মঞ্চে যান। কেবল তারাই জানতেন, কোন নমিনি কত ভোট পেয়েছে। ফলে ভুলের বিষয়টি ধরতে পারেন কেবল তারাই। জর্ডন হরোউইৎজের হাত থেকে খাম নিয়ে মিলিয়ে দেখার পর বদলে গেল সব। জানা গেল, এবার সেরা ছবির অস্কার পেয়েছে ব্যারি জেনকিন্সের ‘মুনলাইট’।
একটু দূরে দাঁড়িয়ে থাকা জেনকিন্সকে ডেকে বললেন, রসিকতা নয়, অস্কার তিনিই জিতেছেন। এরপর সবার সামনে সঠিক নামের কার্ডটিও তুলে দেখালেন হরোউইৎজ।
উল্লেখ্য, অস্কারের ৮৯ বছরের ইতিহাসে এমন ভুলের ঘটনা সম্ভবত এবারই প্রথম। সূত্র : এএফপি। (এ সংক্রান্ত আরো খবর পৃষ্ঠা ১০)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ