Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

১ মার্চ ঢাকায় শুরু হচ্ছে ডেনিম ও জিন্স প্রদর্শনী

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : আগামী ১ মার্চ থেকে ঢাকায় শুরু হচ্ছে দুই দিনব্যাপী ডেনিম অ্যান্ড জিন্স প্রদর্শনী। ডেনিমস অ্যান্ড জিন্স ডটকম বাংলাদেশের আয়োজনে ৭ম বারের মতো এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। ঢাকার হোটেল র‌্যাডিসন ব্লু-ওয়াটার গার্ডেন হোটেলে প্রদর্শনী চলবে প্রতিদিন সকাল সাড়ে ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত। প্রদর্শনীর উদ্দেশ্য হলো- অপেক্ষাকৃত কম মূল্যে গুণগতমানসম্পন্ন ডেনিম পণ্য সরবরাহে বাংলাদেশের সক্ষমতাকে আন্তর্জাতিক ক্রেতাদের সামনে উপস্থাপন করা। শুধুমাত্র আমন্ত্রিতদের জন্য প্রদর্শনীতে প্রবেশাধিকার সংরক্ষিত থাকবে। আমন্ত্রণ পেতে www.denimsandjeans.com/invite.php তে নিবন্ধন করতে হবে।
এবারের প্রদর্শনীর বিষয়বস্তু হলো ‘ডেনিম ম্যাসআপ’ যা এমব্রয়ডারি, পেইন্টসহ ডেনিমে নানা সংযোজন অর্থাৎ সর্বশেষ ট্রেন্ড এবং ফ্যাশনকে বিশেষভাবে উপস্থাপন করবে। গুচি, ডিএন্ডজি, টমি হিলফিগার, র‌্যাঙ্গলারসহ অনেক ব্র্যান্ড এ ট্রেন্ডকে গ্রহণ করেছে। জারা এবং এইচএন্ডএমের মতো রিটেইলাররা ২০১৭ সালের জন্য ‘ডেনিম ম্যাশআপ’ কে ডেনিমের আকর্ষণীয় ট্রেন্ড মনে করছে। ডেনিমস এন্ড জিন্স ডটকমের প্রতিষ্ঠাতা সন্দীপ আগরওয়াল বলেন, ডেনিম ফেব্রিক্সের জন্য আন্তর্জাতিকভাবে বাংলাদেশ হচ্ছে দ্রুততম বর্ধনশীল গন্তব্য। ডেনিমের আন্তর্জাতিক সরবরাহ ব্যবস্থায় বাংলাদেশের অংশগ্রহণ দ্রুত বাড়ছে। প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত তুর্কি, চীন, জার্মানি, স্পেন, ব্রাজিল, পাকিস্থান, হংকংসহ বিভিন্ন দেশের ২৮ টি প্রতিষ্ঠান ডেনিম প্যান্ট, ফেব্রিকস এবং অ্যাক্সেসরিজ নিয়ে অংশ নেবে। প্রদর্শনী উপলক্ষে কয়েকটি সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্চ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ