Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘাতক বাস চালকের গ্রেফতার দাবিতে দ্বিতীয় দিনের মতো সহপাঠীদের সড়ক অবরোধ

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সড়ক দুর্ঘটনায় সাদিয়া হাসান নিহতের প্রতিবাদ
স্টাফ রিপোর্টার : মেডিকেল ছাত্রী সাদিয়া হাসানের নিহতের ঘটনায় দায়ী বাস চালককে গ্রেফতারের দাবিতে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করেছে তার সহপাঠিরা। ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজের ১৯তম ব্যাচের শিক্ষার্থী ছিলো নিহত সাদিয়া হাসান। তার মৃত্যুর ঘটনায় দায়ী বাস চালককে অবিলম্বে গ্রেফতারের দাবিতে পুরান ঢাকার রায়সাহেব বাজারে গতকাল রোববার সড়ক অবরোধ করে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। বিক্ষোভ ও সড়ক অবরোধে একাত্মতা প্রকাশ করেছে পার্শ্ববর্তী শিক্ষা প্রতিষ্ঠান জগন্নাথ বিশ্ববিদ্যালয়। এদিকে পুলিশ জানিয়েছে, গতকাল সন্ধ্যা পর্যন্ত ঘটনায় জড়িত বাস চালককে সনাক্ত করা যায়নি।
সাদিয়ার মৃত্যুকে হত্যার সঙ্গে তুলনা করে গতকাল রোববার বেলা ১১টার ন্যাশনাল মেডিকেল  কলেজের শিক্ষার্থীরা বাস চালকের বিচার দাবিতে ব্যানার ও ফেস্টুন নিয়ে মিছিল নিয়ে রাস্তায় নেমে আসেন। এরপর তারা পুরান ঢাকার রায়সাহেব বাজার মোড় অবরোধ করে। ঘণ্টাব্যাপী রাস্তায় অবস্থান করেন। এতে পুরান ঢাকার রায়সাহেব বাজার এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে সৃষ্টি হয় জনদুর্ভোগের।
আন্দোলনকারীদের প্রধান সমন্বয়ক রাসেল বলেন, আমরা পুলিশ প্রশাসনকে ২৪ ঘণ্টার মধ্যে খুনিকে গ্রেফতারের আলটিমেটাম দিয়েছিলাম। প্রশাসন ঘাতক গাড়ি শনাক্ত করতে পারলেও খুনিকে শনাক্ত করতে পারেনি। তাই আমরা রাস্তায় নামতে বাধ্য হয়েছি। দাবি পূরণ না হলে আন্দোলন থেকে সরে আসবেন না বলে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি আরো বলেন, আমাদের আন্দোলন আরো কঠিনরূপ নিতে পারে। আমরা এখন পর্যন্ত  গাড়ি ভাঙচুর করিনি। তবে আমাদেরকে প্রশাসন আরো কঠিন হতে বাধ্য করলে এর ফল ভালো হবে না। আমরা আবার ২৪ ঘণ্টা সময় দিচ্ছি। এরপরও খুনিরা গ্রেফতার না হলে আগামীকাল (আজ) আমরা আবারো রাস্তায় নামতে বাধ্য হবো।
এদিকে ন্যাশনাল মেডিক্যালের শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি শরীফুল ইসলাম। তিনি এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
বংশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরে আলম সিদ্দিক বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে তাদের দাবি জানিয়ে আন্দোলন করেছে। অপরাধীকে গ্রেফতারে পুলিশের কার্যক্রম অব্যাহত রয়েছে।
গত শনিবার সকাল সাড়ে ৭টার দিকে পুরান ঢাকার বংশাল এলাকায় বাসের ধাক্কায় নিহত হন ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজের পঞ্চমবর্ষের ছাত্রী সাদিয়া হাসান খান। এ  সময় তার সঙ্গে থাকা মা শাহিন সুলতানাও আহত হন।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ