Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আমিরাতে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান আতিথেয়তা

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ছালাহউদ্দিন আরব আমিরাত থেকে : চট্টগ্রাম সমিতি দুবাই ও উত্তর আমিরাতের উদ্যোগে গত শুক্রবার বাদ জুমা শারজাহ ন্যাশনাল পার্কে আয়োজন করা হয় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান। এতে ১০ সহস্রাধিক প্রবাসী বাংলাদেশির উপস্থিতি ছিল অবাক করার মতো। এছিল প্রবাসে দলমত নির্বিশেষে সকল প্রবাসী বাংলাদেশির অপূর্ব এক মিলন মেলা।
মেজবানে প্রধান অতিথি ছিলেন দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বোর্ড সদস্য ইউনুস গনি চৌধুরী, দুবাই বালাদেশ কনস্যুলেটের কর্মাশিয়াল কাউন্সিলর ড. এ কে এম রফিক আহমেদ, লেবার কাউন্সিলর এ এস এম জাকির হোসেন ও প্রথম সচিব (শ্রম) একেএম মিজানুর রহমানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং প্রবাসী কমিউনিটি নেতা আলহাজ ইফতেখার হোসেন বাবুল, প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, প্রকৌশলী আবদুস সালাম, মোহাম্মদ জাকির হোসেন ও আলহাজ আবুল বাশারসহ প্রমুখ নেতৃবৃন্দ। আয়োজক চট্টগ্রাম সমিতির নেতৃবৃন্দের মধ্যে ছিলেন সভাপতি আইয়ুব আলী বাবুল, সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ জাকির হোসেন সিআইপি, সহ-সভাপতি সাইফুদ্দিন আহমেদ, আলহাজ পেয়ার মোহাম্মদ, আজমখান ও প্রকৌশলী শফিকুল ইসলাম। সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসমাইল গণি চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ আলী ও আবদুল্লাহ আল মামুন। সহ-সাধারণ সম্পাদক আনসারুল হক আনসার, সাংগঠনিক সম্পাদক মীর আহমেদ, শিমুল মোস্তফা ও ইয়াছিন তালুকদারসহ প্রমুখ। আয়োজকরা ইনকিলাবকে বলেন, আমিরাতে অবস্থানরত প্রবাসীদের বড় একটি অংশ চট্টগ্রামের। তাছাড়া সকল প্রবাসী বাংলাদেশিকে একত্রিত করে সৌহার্দ্যপূর্ণ মিলন-মেলায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান আতিথেয়তা তুলে ধরাই মূলত এর লক্ষ্য ও উদ্দেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ