Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এমপি লিটন হত্যার দায় স্বীকার করলেন কাদের খান

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের এমপি লিটন হত্যার দায় স্বীকার করেছেন একই আসনের জাতীয় পার্টির (এরশাদ) সাবেক এমপি কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খান। গতরাত সাড়ে ৯টার দিকে গাইবান্ধা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতের বিচারক জয়নুল আবেদিনের আদালতে ১৬৪ ধারায় এ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি। রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বশির আহমেদ এ কথা জানিয়েছেন।
সাবেক এমপি আব্দুল কাদেরের বাড়ি সুন্দরগঞ্জ উপজেলার ছাপরহাটি ইউনিয়নের পশ্চিম ছাপরহাটি (খানপাড়া) গ্রামে। তবে তিনি সপরিবারে বগুড়া জেলা শহরের গরীব শাহ ক্লিনিকের চারতলা ভবনের ওপর তলায় বসবাস করেন। এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে মঙ্গলবার বিকেলে সেখান থেকেই তাকে গ্রেফতার করে গাইবান্ধা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। পরে রাত সাড়ে ৯টার দিকে বগুড়া থেকে পুলিশভ্যানে করে গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে আনা হয় তাকে। এরপর বুধবার দুপুরে তাকে লিটন হত্যা মামলার মূল পরিকল্পনাকারী হিসেবে গ্রেফতার দেখিয়ে ১০ দিনের চেয়ে আদালতে পাঠায় পুলিশ। এর প্রেক্ষিতে শুনানি শেষে বিচারক ১০ দিনেরই রিমান্ড মঞ্জুর করেন। Ñসূত্র : ওয়েবসাইট



 

Show all comments
  • Nur-Muhammad ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, ৮:৫৯ এএম says : 0
    ক্ষমতার কত লোভ! .............. রা স্বস্ব এলাকার জমিদার। এই লোভে অনেকে মারাত্বক অনৈতিক কাজে লিপ্ত হচ্ছে। কাদের খান এরই প্রতিফলন ঘটাল। তদন্তে প্রমানিত হলে, সঠিক বিচার হবে, বলে আশা করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ