Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে এসএসসি পরীক্ষার্থী খুন

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর বাকলিয়া থানার রাজাখালী এলাকায় প্রতিপক্ষের হামলায় এসএসসি পরীক্ষার্থী ওয়াছিনুর আদিল (১৫) নিহত হয়েছে। গত শুক্রবার রাত সাড়ে নয়টায় হামলার শিকার হওয়ার পর একইদিন গভীর রাতে চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে মারা যায় আদিল। নিহত ওয়াছিনুর আদিল নগরীর জামালখান আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছিল। এদিকে আদিল হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মাঠে নেমেছে তার সহপাঠীরা। গতকাল (শনিবার) কয়েকশ শিক্ষার্থী চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে জড়ো হয়ে আদিল হত্যার বিচার দাবিতে বিক্ষোভ-সমাবেশ করে।
বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, আদিলদের মূল বাড়ি নগরীর দেওয়ানবাজার এলাকার আফগান মসজিদ এলাকায়। অন্যদিকে রাজাখালী মাস্টারপাড়া এলাকায় তাদের ভাড়া বাসা রয়েছে। শুক্রবার রাতে ওই ভাড়া বাসায় সংস্কার কাজ করছিল শ্রমিকরা। এসময় পাশের আলমগীর নামের একজন ব্যক্তির সঙ্গে শ্রমিকদের ঝামেলা হয়। এর রেশ ধরে আলমগীর শ্রমিকদের মারধর করেন। মারধরের শিকার শ্রমিকরা আদিলের বাবা বদিউল আলম বাচ্চুকে খবর দেন। পরে আদিলকে নিয়ে তার বাবা ঘটনাস্থলে এসে শ্রমিকদের সঙ্গে নিয়ে আলমগীরকে মারধর করেন। এর কিছুক্ষণ পর আলমগীর তার পরিচিত বেশ কয়েকজনকে সঙ্গে নিয়ে এসে আদিল ও তার বাবাকে বেধড়ক মারধর করে। গুরুতর আহত অবস্থায় আদিলকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তৃব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে হত্যাকান্ডের রহস্য সম্পর্কে পুলিশ সুনির্দিষ্ট কোন তথ্য দিতে পারেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ