Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দাম বাড়ানো নিয়েও বিদ্যুৎ প্রতিমন্ত্রীর বক্তব্য ‘সন্ত্রাসী বক্তব্য’ : রিজভী

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফরিপোর্টার : বিদ্যুতের দামও বাড়ানো হবে- বিদ্যুৎ প্রতিমন্ত্রীর এহেন বক্তব্যকে ‘সন্ত্রাসী বক্তব্য’ বলে প্রতিবাদ জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল শনিবার দুপুরে এক আলোচনা সভায় তিনি বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধি হয়েছে, আজকে দলমত নির্বিশেষ সবাই সোচ্চার হয়েছে। অর্থনীতিবিদ থেকে শুরু করে রাজনীতিবিদ প্রত্যেকেই কথা বলছেন। বড় বড় অর্থনীতিবিদরা বলছেন, গ্যাসের দাম বাড়ালে মধ্য ও নিম্ন আয়ের মানুষেরা কষ্ট পাবে এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কেনা তাদের জন্য কঠিন হয়ে পড়বে।
এই যে প্রতিবাদ হচ্ছে, এর প্রতিক্রিয়ায় বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলছেন, এখন বিদ্যুতের দামও বাড়ানো হবে। এটা একটা সন্ত্রাসী প্রতিক্রিয়া। একজন মন্ত্রী এরকম প্রতিক্রিয়া দিতে পারেন না। ফ্যাসিস্ট সরকারের বিদ্যুৎ প্রতিমন্ত্রীর এই বক্তব্য দাম্ভিকতার বহিঃপ্রকাশ।
গত ২৪ ফেব্রæয়ারি এক অনুষ্ঠানে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত যৌক্তিক ও বাস্তবসম্মত। এবার বিদ্যুৎখাত ব্যবহৃত গ্যাসের দামও বাড়ানো হয়েছে। বিদ্যুতের উৎপাদন খরচ বাড়বে। তাই বিদ্যুতের দামও সমন্বয় করতে চাই। বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব বিইআরসিতে পাঠানো হয়েছে।
রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে ২০ দলীয় জোটের অন্যতম শরিক লেবার পার্টির উদ্যোগে ‘পিলখানা ট্র্যাজেডি : সার্বভৌমত্ব ও জাতীয় নিরাপত্তা’ শীর্ষক এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জনগণের সরকার হলে এভাবে গ্যাসের দাম বৃদ্ধি করতো না উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, একটা গণভিত্তিক সরকার, একটা একাউনটেবল সরকার, যে জনসমর্থনের সরকার এটা করতো না, তারা জনগণের দিকে খেয়াল রাখতো। কিন্তু ফ্যাসিস্ট সরকার হলে কিসের সরকার? যারা জনগণের হিসাব দেয় না, তারাই এটা করতে পারে।
দেশের পরিস্থিতি তুলে ধরে তিনি বলেন, এখন পরিস্থিতি হচ্ছে- কারো বাঁচার কোনো অধিকার নেই, দাম বাড়লে-প্রতিবাদ করতে পারবেন না। প্রতিবাদ করলে হুমকি আসবে। নির্লজ্জের মতো অপবাদ দেবে, ইচ্ছামতো অপপ্রচার করবে, হুমকি দিতে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ