Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশের প্রথম বহুতল খাদ্যগুদাম

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সান্তাহারে প্রধানমন্ত্রীর জনসভা আজ
মহসিন রাজু/মনসুর আলী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রোববার একদিনের সফরে এসে বগুড়ার সান্তাহার স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির ভাষণসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্বোধন করবেন। এদিকে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে বগুড়া, সান্তাহার ও নওগাঁসহ আশপাশের জেলা ও অঞ্চলগুলোর গুরুত্বপূর্ণ বিভিন্ন রাস্তা এবং মোড়ে তোরণ সাজানো হয়েছে। এছাড়াও বিভিন্ন রাস্তা, রাস্তার মোড়ে ও বিভিন্ন স্থাপনায় পোস্টার, ফেস্টুন ও প্লাকার্ডে দৃষ্টিনন্দিত করা হয়েছে এবং সার্বক্ষণিক বিভিন্নভাবে মাইকিং করা, উন্নয়নের চিত্র তুলে ধরে বিভিন্ন গানসহ বাদযন্ত্রও বাজানো হচ্ছে। আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনসমূহের নেতাকর্মীরা ব্যস্ত সময় কাটাচ্ছেন। ওই মহাসমাবেশে হাজার হাজার নেতাকর্মী ও সমর্থকদের ঢল নামবে বলেও জানা গেছে। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আগে থেকেই তারা সেøাগান দিচ্ছেন। অনেকের হাতে শোভা পাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়ের ছবি। নেতাকর্মীরা নানা ধরনের ব্যানার, ফেস্টুন ও রঙ- বেরঙের প্লাকার্ড প্রদর্শন করছে। অনেকে ফুল নিয়েও স্বাগত জানাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে, তাকে দেখতে এবং তার কথা শুনতে সান্তাহার স্টেডিয়ামে বিভিন্ন জেলা উপজেলা থেকে লাখো মানুষের ঢল নামবে বলে ধারণা করা হচ্ছে। এ মহা সমাবেশকে সফল করতে বগুড়া, সান্তাহার, নওগাঁ, পাবনা, সিরাজগঞ্জ ও জয়পুরহাট জেলা ও উপজেলাসমূহের নেতাকর্মীরা মতবিনিময় সভাসহ নানা আলোচনা ও সিদ্ধান্ত নিয়েছেন বলেও একটি সূত্রে জানা গেছে। জনসভাকে সফল করতে বগুড়া, সান্তাহার ও নওগাঁ জেলার নেতাকর্মীরা সবচেয়ে বেশি শ্রম দিয়ে যাচ্ছেন বলেও জানা গেছে। ইতোমধ্যে জেলা উপজেলার বিভিন্ন পর্যায়ে ব্যপকভাবে প্রচার-প্রচারণা চালানো হয়েছে। পুরো এলাকায় সাজ সাজ রব, আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত পত্র সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজ বেলা ১১টায় সান্তাহার আগমন করবেন। এরপর সান্তাহার বহুতল খাদ্যগুদাম প্রকল্প পরিদর্শন ও উদ্বোধন করা ছাড়াও এখান থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেশ কিছু প্রতিষ্ঠান উদ্বোধন করবেন। এগুলো হলোÑ জেলার নন্দিগ্রাম উপজেলা কমপ্লেক্স ভবন, সোনাতলার বয়ড়া কারিগরি স্কুল অ্যান্ড কলেজ চত্বরে নির্মিত বন্যা আশ্রয় কেন্দ্র, গাবতলী উপজেলার মোস্তাফিজার রহমান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় চত্বরে নির্মিত বন্যা আশ্রয় কেন্দ্র, শাজাহানপুর থানা ভবন, শাজাহানপুর উপজেলার সুলতানগঞ্জ হাইস্কুলে দৃষ্টি প্রতিবন্ধি শিশুদের জন্য নির্মিত হোস্টেল, শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, নন্দিগ্রাম উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন এবং সোনাতলা উপজেলার সিচারপাড়া-৩ গুচ্ছগ্রাম প্রকল্প।
পাশাপাশি ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বগুড়া প্রেসক্লাব ভবন ও বগুড়া জেলার শাজাহানপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, দুপচাঁচিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, গাবতলী উপজেলার খৈলসাকুড়ি ব্রিজ, একই উপজেলার জয়ভোগ ব্রিজ, সারিয়াকান্দি উপজেলার হাটফুলবাড়ী ব্রিজ, কৃষিপণ্য বাজারজাতকরণে গ্রামীণ যোগাযোগ উন্নয়ন প্রকল্পের আওতায় সোনাতলা উপজেলার ১০ কিলোমিটার ও সারিয়াকান্দি উপজেলায় ১০ কিলোমিটার রাস্তা নির্মাণ প্রকল্প। বিকেল ৩টায় সান্তাহার স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসাবে যোগদান করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ