Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দিনাজপুরে কমিউনিটি পুলিশের সভায় আইজিপি

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : পুলিশের মহা পরিদর্শক মোঃ শহিদুল হক বলেছেন, কমিউনিটি পুলিশ হচ্ছে গণসচেতনা সৃষ্টির মাধ্যমে সমাজকে অপরাধ মুক্ত রাখার প্রয়াসকারী অরাজনৈতিক সংগঠন। সমাজের গ্রহণযোগ্য নারী-পুরুষের অংশগ্রহণে কমিউনিটি পুলিশের সদস্যরা বিপথগামীদের সঠিকপথে আনার ব্যবস্থা করবেন। উঠতি যুবক-যুবতীরা যেন কোন অপরাধে জড়িয়ে না পড়েন সে ব্যাপারে পরামর্শ দিবেন। এ ক্ষেত্রে পুুলিশ তাদের সহযোগিতা দেবে।
গতকাল দুপুরে দিনাজপুর জেলা কমিউনিটি পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশ-২০১৭ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।
পুলিশ সুপার হামিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে খন্দকার গোলাম ফারুক ডিআইজি রংপুর রেঞ্জ, জেলা প্রশাসক মীর খায়রুল আলম ও ডাঃ শহিদুল ইসলাম খাঁনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। আইজিপি বলেন, দেশকে মাদকমুক্ত করার চেষ্টা করছি। এজন্য দরকার মাদকাসক্তদের পুনর্বাসন ও সচেতনা বৃদ্ধি। লাঠি দিয়ে যা হয় না সচেতনা সৃষ্টির মাধ্যমে তা হয়। পরে তিনি মাদকাসক্ত ও মাদক বিক্রি থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসা নারী পুরুষদের মধ্যে সেলাই মেশিন ও ভ্যান প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ